Search
Close this search box.
Search
Close this search box.

কুমিল্লায় মাহফিলের নামে অশালীন নাচ-গানের আসর!

comilla-newsকুমিল্লায় পুলিশের বাধায় কথিত এক ‘পীরবাবার’ ওরস মাহফিল পণ্ড হয়ে গেছে। লাকসাম উপজেলার উত্তরদা ইউপির চন্দনা গ্রামে গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। কথিত পীরের নাম মানিক মিয়া। তিনি এলাকায় একজন পল্লী চিকিৎসক হিসেবেও পরিচিত।

স্থানীয় সূত্র জানায়, পল্লী চিকিৎসক মানিক মিয়ার বড় ভাই শাহজাহান সামু ও ছোট ভাই শাহিন আলম কয়েক বছর আগে মারা যান। দুই ভাইয়ের কবরকে পৃথকভাবে নিজ বাড়ির আঙিনায় মাজারের আদলে তৈরি করে প্রতি বছর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওরস মাহফিলের আয়োজন করেন মানিক মিয়া। ওই ওরস মাহফিলে মাইজভাণ্ডারের নাম ভাঙিয়ে বিভিন্ন স্থান থেকে শিল্পী এনে রাতভর গানের আসর বসান। গানের আসর চলাকালে স্থানীয় ও বিভিন্ন জেলা উপজেলা থেকে আসা তরুণ-তরুণীরা ওই ওরস মাহফিলে এসে অশালীন নাচ-গানে মেতে উঠে।

chardike-ad

রাতভর গানের আসরে উচ্চশব্দের মাইকের আওয়াজে আশপাশের বাড়ির লোকজনের ঘুমের চরম ব্যাঘাত ঘটে। এছাড়া কথিত এই ‘পীরবাবা’ মানিক মিয়ার বিরুদ্ধে এলাকায় দীর্ঘদিন ধরে নিম্নমানের হারবাল ওষুধ বিক্রি করারও অভিযোগ রয়েছে।

ওইদিন ওরস মাহফিলের অনুমতি না থাকায় এবং ওই মাহফিলে শিল্পীদের অশালীন নাচ-গান চলায় স্থানীয়দের অভিযোগে লাকসাম থানা পুলিশ ওরস মাহফিলটি বন্ধ করে দেয়। এ বিষয়ে লাকসাম থানার পরিদর্শক (তদন্ত) আশ্রাফ উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অনুমোদন না থাকায় মাহফিলটি বন্ধ করে দেয়া হয়।

সূত্র- যুগান্তর