Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশকে ১৭৭ রানের টার্গেট দিল ভারত

bangladesh vs indaকলম্বোয় নিদাহাস টি-টোয়েন্টি ট্রফিতে বাংলাদেশের সামনে ১৭৭ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে ভারত। রোহিত শর্মার ৬১ বলে ৮৯ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৬ রান তুলে তারা।

বাংলাদেশি বোলাররা মোটামুটি নিয়ন্ত্রিত বোলিং করলেও শুরুতে উইকেট ফেলতে পারছিলেন না। ফলে টসে হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনাই করে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা আর শেখর ধাওয়ান মিলে ৯.৪ ওভারের উদ্বোধনী জুটিতে তুলে ফেলেন ৭০ রান। অবশেষে এই জুটিটা ভাঙেন রুবেল হোসেন। টাইগার পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে স্ট্যাম্পটাই উড়ে যায় ৩৫ রান করা শেখর ধাওয়ানের।

chardike-ad

তবে এরপর আবারও থিতু হয়ে যায় রোহিত শর্মা আর সুরেশ রায়নার জুটি। দ্বিতীয় উইকেটে তারা যোগ করেন ১০২ রান। ইনিংসের শেষ ওভারে এসে ৪৭ রান করা রায়নাকে সৌম্য সরকারের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান রুবেল। আর ইনিংসের একদম শেষ বলে রোহিতকে রানআউট করেন তিনিই।

বাংলাদেশের জন্য আজকের ম্যাচটি ভীষণ গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে একাদশে একটি পরিবর্তন নিয়ে নেমেছে টাইগাররা। পেসার তাসকিন আহমেদের বদলে দলে এসেছেন আবু হায়দার রনি। বাংলাদেশের মতো একটি পরিবর্তন এনেছে ভারতও। জয়দেব উনাদকাতের বদলে তারা একাদশে এনেছে মোহাম্মদ সিরাজকে।

আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক জয়ে বেশ উজ্জীবিত বাংলাদেশ। আজ জিতলে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে যাবে মাহমুদউল্লাহর দল। আর ভারত জিতলে তাদের ফাইনাল নিশ্চিতই হয়ে যাবে।

নিদাহাস ট্রফিতে ভারতের সঙ্গে প্রথম দেখায় ৬ উইকেটে হেরে গিয়েছিল বাংলাদেশ। টাইগারদের জন্য আজকের ম্যাচটি তাই এক প্রকার প্রতিশোধেরও।