sentbe-top

ফ্রান্সে ‘আইএস’র হামলা: নিহত ২

franchফ্রান্সের একটি মার্কেটে সাধারণ মানুষকে জিম্মি করার পর বন্ধুকধারীর গুলিতে ২ জন নিহত ও একাধিক ব্যক্তি আহত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে এই জিম্মি করার ঘটনা ঘটে। জিম্মিকারী নিজেকে ইসলামিক স্টেটের (আইএস) অনুগত বলে চিৎকার করে পরিচয় দেয়। খবর আল জাজিরার।

ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র দেশটির বিএফএম টেলিভিশনকে বলেন, হামলাকারী বন্দুকধারী এখনো মার্কেটের মধ্যে রয়েছে। ভেতরে তার সঙ্গে কতজন আছে বা সাধারণ মানুষ কতজন আছে তা এখনো নিশ্চিত নয়।

দেশটির প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ্পি এ ঘটনাকে সন্ত্রাসী ঘটনা বলে মন্তব্য করেছেন। মার্কেটে হামলার আগে ওই বন্দুকধারী পুলিশকে লক্ষ্য করে ছয়টি গুলি ছোড়ে। স্থানীয় পুলিশ ইউনিয়নের সেক্রেটারি জেনারেল এসজিপি লেফেব্রি বলেন, বন্দুকধারীর হামলায় এক পুলিশ সদস্য আহত হয়। এছাড়া আহত একজনের অবস্থা গুরুতর।

ঘটনার পরপরই পুলিশের স্পেশাল ইউনিটের সদস্যদের সেখানে পাঠানো হয়েছে। পুলিশ বন্দুকধারীকেসহ মার্কেট ঘিরে রেখেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ফ্রেডারিক বলেন, পুলিশ তাকে আটকানোর চেষ্টা করছে। তবে সেখানে কতজনকে জিম্মি করা হয়ে তা জানা যায়নি।।

sentbe-top