sentbe-top

মশার কামড়কে কেন্দ্র করে বিমান থেকে নামিয়ে দেয়া হলো যাত্রীকে

indigoবিমানে মশার উপদ্রব নতুন কিছু নয়। তবে এবার মশা নিয়ে বিবাদের জের ধরে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে এক যাত্রীকে। ঘটনাটি ঘটেছে ভারতের লহ্মৌ বিমানবন্দরে।

ঘটনার সূত্রপাত সোমবার সকালে। ঘটনা জানিয়ে একটি ভিডিও পোস্ট করেন সৌরভ রাই নামের এক যাত্রী। সৌরভের অভিযোগ, লহ্মৌ থেকে ভোর ছ’টায় তিনি ইন্ডিগোর বিমানে ওঠেন। বিমানে ওঠার পরই তাঁকে মশা কামড়াতে শুরু করে বলে অভিযোগ ওই যাত্রীর। তাঁর দাবি, সমস্যা সমাধানের জন্য তিনি বিমানকর্মীদের অনুরোধ করলেও তাঁরা তাঁকে চুপ করে বসতে বলেন।

এরপরই সৌরভ এবং বিমানসংস্থার কর্মীদের মধ্যে বিবাদ চরমে ওঠে। ওই যাত্রীর অভিযোগ, তাঁকে বিমান থেকে নেমে গিয়ে হেঁটে রানওয়ে থেকে টার্মিনালে চলে যেতে বলা হয়। এক রকম জোর করেই তাঁকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়।

তবে ওই যাত্রীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে ইন্ডিগো। বিবৃতি জারি করে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, বিমানের মধ্যে অসভ্য আচরণের জন্যই সৌরভ রাই নামে ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। তাঁর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিমানকর্মীরা ব্যবস্থা নেওয়ার আগেই তিনি চিৎকার-চেঁচামেচি জুড়ে দেন বলেও অভিযোগ করেছে বিমানসংস্থা।

শুধু তাই নয়, বিমানের দরজা বন্ধ হয়ে যাওয়ার পরেও তাঁকে শান্ত করা যায়নি। উল্টে অন্য যাত্রীদেরও বিমানের ক্ষতি করার জন্য সৌরভ প্ররোচিত করছিলেন বলে অভিযোগ ইন্ডিগোর। এমনকী, তিনি বিমান ‘ছিনতাই’ করার হুমকি দেন বলেও অভিযোগ বিমানসংস্থার। এই পরিস্থিতিতে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে ইন্ডিগো।

sentbe-top