Search
Close this search box.
Search
Close this search box.

ওয়াটসনের সেঞ্চুরিতে চেন্নাইয়ের বিশাল জয়

watsonরাজস্থান রয়্যালসের লক্ষ্যটা বেশ বড়ই ছিল, ২০৫ রানের। টি-টোয়েন্টি ক্রিকেটে এত বড় লক্ষ্য পেরুনো তো কঠিনই। তবে অসম্ভব নিশ্চয়ই নয়। কিন্তু রাজস্থানের কেউ যে শেন ওয়াটসন হতে পারলেন না। ১৮.৩ ওভারেই তাদের ইনিংস গুটিয়ে গেছে ১৪০ রানে। ফলে ৬৪ রানের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে চেন্নাই সুপার কিংস।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে রাজস্থান। বেন স্টোকস যা একটু লড়েছেন। তবে তার ৩৭ বলে গড়া ৪৫ রানের ইনিংসটি কাজে আসার মতো ছিল না। জস বাটলার করেন ১৭ বলে ২২ রান। বাকিদের কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি।

chardike-ad

এর আগে শেন ওয়াটসনের ৫৭ বলে ১০৬ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৫ উইকেটে ২০৪ রানের বড় পুঁজি পেয়েছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিল চেন্নাই সুপার কিংস। ১২ রান করে আম্বাতি রাইডু যখন আউট হন ৪.৩ ওভারেই তখন পঞ্চাশ রান হয়ে গেছে দলের। এরপর ওয়াটসনকে নিয়ে তাণ্ডব চালিয়েছেন সুরেশ রায়না। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৮১ রানের বড় জুটি।

২৯ বলে ৯ বাউন্ডারিতে ৪৬ রান করে শ্রেয়াস গোপালের লেগস্পিনে আউট হয়েছেন রায়না। তার শিকার হয়ে ধোনিও ফিরে যান মাত্র ৫ রানে। এরপর ৩ রান করে স্যাম বিলিংস গোপালের তৃতীয় শিকার হলেও অবশ্য রান আটকে থাকেনি চেন্নাইয়ের। ওয়াটসন যে তাণ্ডব চালিয়েই গেছেন।

শেষ পর্যন্ত ইনিংসের এক বল বাকি থাকতে ওয়াটসন আউট হয়েছেন ১০৬ রান করে। ৫৭ বলের দানবীয় ইনিংসে ৯টি চার আর ৬টি ছক্কা হাঁকিয়েছেন অসি এই ব্যাটসম্যান। ১৬ বলে ৪ বাউন্ডারিতে ২৪ রানে অপরাজিত থাকেন ডোয়াইন ব্রাভো।

রাজস্থান রয়্যালসের পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ৩টি উইকেট নেন শ্রেয়াস গোপাল।