সাকিবকে ম্যাচ সেরার পুরস্কার না দেয়াটা অন্যায়

shakibসোমবার হায়দরাবাদের জয়ের মূল নায়ক সাকিব। ব্যাট হাতে ৩৫ রান করার পাশাপাশি বল হাতে নেন ওপেনার পার্থিব প্যাটেল ও অধিনায়ক বিরাট কোহলির উইকেট। এমন পারফরম্যান্সের পর সাকিবকে পুরস্কার না দেয়াটা রীতিমতো অন্যায়। অথচ ম্যাচ সেরার পুরস্কার দেয়া হলো অধিনায়ক কেন উইলিয়ামসনকে। দলের জয়ে ৫৪ রান করেন অধিনায়ক।

ম্যাচের পরতে পরতে ছিল উত্তেজনা। শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ। বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সদের পাত্তাই দেননি সাকিব-রশিদরা। তাদের কল্যাণে স্মরনীয় এক জয় পায় হায়দরাবাদ।

ব্যাটে বলে অসাধারণ পারফর্ম করেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে ৩৫ রান করার পাশাপাশি বল হাতে ২ উইকেট শিকার করে দলকে জয় উপহার দেন বিশ্বসেরা অলরাউন্ডার। হায়দরাবাদের করা ১৪৬ রান তাড়া করতে নেমে ৫ রানে হেরে যায় বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

৭ ওভারে কোহলিদের সংগ্রহ ছিল ১ উইকেটে ৬০ রান। দলের এমন অবস্থায় জয়ের স্বপ্নে বিভোর ছিল ব্যাঙ্গালুরু। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়ে গেলে কঠিন চাপের মধ্যে পড়ে যায় তারা।

আর এই চাপ সামলিয়ে উঠতে না পারায় তীরে গিয়ে তরী ডুবে কোহলিদের। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন কোহলি। এছাড়া ৩৩ রান করেন গ্রান্ডহোম।

সোমবার হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে আইপিএলের চলমান ৩৯তম ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪৮ রানে তিন উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় হায়দরাবাদ। চতুর্থ উইকেটে সাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় হায়দরাবাদ।

উমেশ যাদবকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে মন্দিপ সিংহের হাতে ধরা পড়েন উইলিয়ামসন। তার আগে ৩৯ বলে পাঁচ চার ও দুই ছক্কায় ৫৬ রান করে যান হায়দরাবাদের অধিনায়ক।