কলকাতাকে হারিয়ে সেরা চারে মুম্বাই

mumbaiইডেন গার্ডেনে খেলা। কোথায় সফরকারী দলের ওপর আধিপত্য বিস্তার করবে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স, তা না উল্টো তাদের ওপর কর্তৃত্ব করে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। ২১১ রানের লক্ষ্য দিয়ে স্বাগতিক কেকেআরকে মাত্র ১০৮ রানে অলআউট করে ১০২ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিল মুম্বাই ইন্ডিয়ান্স।

প্লে-অফে খেলতে হলে বাকি থাকা সব ক’টি ম্যাচই জিততে হবে, এমন সমীকরণ সামনে রেখেই খেলে যাচ্ছে মুম্বাই এবং টানা ৩টি ম্যাচ জিতে প্লে-অফে খেলার সম্ভাবনা দারুণভাবে জাগিয়ে তুলেছে তারা। ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটের ভিত্তিতে চার নম্বরে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা। পেছনে ফেলে দিল কেকেআরকেই।

ইডেন গার্ডেনে টস হেরে ব্যাট করতে নেমে ইশান কিশানের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করে ২১০ রানের বিশাল স্কোর দাঁড় করায় মুম্বাই ইন্ডিয়ান্স। মাত্র ২১ বল খেলে ৫টি বাউন্ডারি আর ৬টি ছক্কায় ৬২ রানের টর্নেডো ইনিংস খেলেন কিশান। এছাড়া সূর্যকুমার যাদব এবং রোহিত শর্মা দু’জনই খেলেন ৩৬ রানের দুটি ইনিংস।

জবাব দিতে নেমে মুম্বাই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কারণে কোণঠাসা হয়ে পড়ে কেকেআর। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে তাদের। ক্রিস লিন আর নিতিশ রানা- দু’জনই খেলেন সর্বোচ্চ ২১ রান করে দুটি ইনিংস। ১৮ রান করেন টম কুরান। রবিন উথাপ্পা আউট হন ১৪ রান করে এবং ১১ রান করেন পীযুষ চাওলা।

মুম্বাইয়ের হয়ে ২টি করে উইকেট করে নেন দুই ভাই হার্দিক পান্ডিয়া এবং ক্রুনাল পান্ডিয়া। ১ উইকেট করে নেন মিচেল ম্যাকক্লেনঘান, জসপ্রিত বুমরাহ, মায়াঙ্ক মার্কান্দে এবং বেন কাটিং।