sentbe-top

প্রথম টেস্টে পাকিস্তানের কাছে পাত্তাই পেল না ইংল্যান্ড

pakistanলর্ডস টেস্টে প্রথম ইনিংসটাই ডোবাল ইংল্যান্ডকে। ১৭৯ রানের বড় ব্যবধানে পিছিয়ে পড়ার পর পাকিস্তানকে আর বিপদে ফেলার উপায় খুঁজে পায়নি স্বাগতিকরা। দাপটের সঙ্গে খেলে সিরিজের প্রথম টেস্টটা ৯ উইকেটের বড় ব্যবধানে জিতেছে সরফরাজ আহমেদের দল। সেটা আবার একদিন হাতে রেখেই।

পাকিস্তানি বোলারদের তোপে প্রথম ইনিংসে মাত্র ১৮৪ রানে গুটিয়ে গিয়েছিল ইংল্যান্ডের ইনিংস। জবাবে ৩৬৩ রানে অলআউট হয় পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে কিছুটা প্রতিরোধ গড়েছিল ইংল্যান্ড। তবে ২৪২ রান করেও প্রথম ইনিংসে পিছিয়ে থাকার কারণে সফরকারিদের সামনে বড় লক্ষ্য ছুঁড়ে দিতে পারেনি তারা। পাকিস্তানের জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৬৪ রানের।

ইনিংসের তৃতীয় ওভারেই অবশ্য আজহার আলীকে বোল্ড করে ইংল্যান্ডকে একটুখানি আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। ওই পর্যন্তই। এরপরের সময়টা হেসেখেলে পার করে দিয়েছেন হারিস সোহেল আর ইমাম-উল-হক। হারিস ৩৯ আর ইমাম ১৮ রানে অপরাজিত ছিলেন।

এর আগে ৬ উইকেটে ২৩৪ রান নিয়ে দিনের খেলা শুরু করা ইংল্যান্ড আর মাত্র ৮টি রান যোগ করতে পারে। আগের দিনই হাফসেঞ্চুরি তুলে নেয়া দুই ব্যাটসম্যান জস বাটলার আর ডম বেস নামের পাশে আর এক রান যোগ করে সাজঘরে ফিরেন। বাটলার ৬৭ আর বেস করেন ৫৭ রান।

পাকিস্তানের পক্ষে ৪টি করে উইকেট নেন দুই পেসার মোহাম্মদ আমির আর মোহাম্মদ আব্বাস। বাকি ২ উইকেট লেগস্পিনার শাদাব খানের।

sentbe-top