cosmetics-ad

মুস্তাফিজের জন্য ফের দুঃসংবাদ

mustafiz

বাংলাদেশের বর্তমান সময়ের অন্যতম সেরা ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। তার বোলিং তোপে কোনঠাসা থাকে বিপরীত দলের ব্যাটসম্যানরা। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে চোট নিয়ে দেশে ফিরেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলা এই বাঁহাতি পেসার। যার কারণে মিস করেছেন সদ্য সমাপ্ত আফগানিস্তান সিরিজ। এবার ভক্তদের জন্য আরও এক দুঃসংবাদ। আসন্ন ওয়েষ্ট ইন্ডিজ সফরেও পাওয়া যাচ্ছে না তাকে।

মুস্তাফিজ রানিং শুরু করবেন ঈদের পর, খুব সম্ভবত ১৭ কিংবা ১৮ই জুন। এখনো চলছে তাঁর পুনর্বাসনপ্রক্রিয়া। রানিংয়ের পর বোঝা যাবে তিনি চোট থেকে কতটা সেরে উঠেছেন। উইন্ডিজদের বিপক্ষে প্রথম টেস্ট শুরু ৪ জুলাই। আর সেজন্যই মুস্তাফিজকে দলে না রাখার পরামর্শ বিসিবির ফিজিও কিংবা চিকিৎসকদের।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ রওনা দেবে ২৩ জুন। মুস্তাফিজুর রহমানকে নিয়ে আছে অনিশ্চয়তায়। খুব সম্ভবত তাঁকে ছাড়াই মঙ্গলবার দল ঘোষণা করবে নির্বাচকরা।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন দেশের শীর্ষস্থানীয় এক গণমাধ্যমকে জানান, ‘সে চোট থেকে সেরে ওঠেনি, তাকে দলে রাখব কী করে! তাকে তো আগে ফিট হতে হবে, তার পর না হয় দলে রাখার বিষয়টি আসবে।’

প্রসঙ্গত, আইপিএলে অনুশীলনের সময় ইনজুরিতে পড়েছিলেন মুস্তাফিজ। এই আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে টানা ৬টি ম্যাচ খেললেও সাইড বেঞ্চে ছিলেন পরের ৭টি ম্যাচ। গ্রুপ পর্বের সর্বশেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে মাঠে নামেন এই কাটার মাস্টার। আইপিএল শেষ করেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন মুস্তাফিজ। খেলেন নিজেরদের মধ্যে হওয়া একটি প্রস্তুতি ম্যাচও।