sentbe-top

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শ্রীলঙ্কার দুর্দান্ত জয়

sri-westশ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যটা খুব বড় ছিল না, মাত্র ১৪৪ রানের। তবে যে টেস্টে তিনদিনেই ৩৫ উইকেট পড়েছে, সেই টেস্টে বোলারদের কতটা রাজত্ব চলছিল, সেটা না বললেও বোঝা যায়। তার মধ্যে ক্যারিবীয় বোলারদের তোপে একটা সময় ৮১ রানেই ৬টি উইকেট হারিয়ে বসেছিল লঙ্কানরা।

তবে হারের শঙ্কায় পড়ে যাওয়া ম্যাচটা ঠান্ডা মাথায় বের করে নিয়েছেন দুই পেরেরা-দিলরুয়ান আর কুশল। তাদের কার্যকরী দুটি ইনিংসে ভর করেই এজবাস্টনে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরেছে শ্রীলঙ্কা।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে প্রথম ইনিংসে ২০৪ রানেই গুটিয়ে দেয় শ্রীলঙ্কা। তবে জবাব দিতে নেমে তারাও ভালো করতে পারেনি, ১৫৪ রানেই থামে প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজকে আবারও ৯৩ রানে আটকে দেয় লঙ্কানরা। ১৪৪ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে তারা ৮১ রানেই হারিয়ে বসেছিল ৫ উইকেট।

চতুর্থ দিনের সকালে প্রথম ওভারেই প্রতিরোধ গড়া কুশল মেন্ডিসকে (২৫) সাজঘরে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন জেসন হোল্ডার। এই উইকেটটি নিয়ে ইনিংসে পাঁচ উইকেটও পূর্ণ করেন ক্যারিবীয় অধিনায়ক।

তবে পরের সময়টায় তার দলকে হতাশ করেছেন দিলরুয়ান আর কুশল পেরেরা। সপ্তম উইকেটে তারা ৬৩ রানে অবিচ্ছিন্ন থেকে শ্রীলঙ্কাকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। দিলরুয়ান ২৩ আর কুশল অপরাজিত ছিলেন ২৮ রানে।

sentbe-top