sentbe-top

দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

england-indiaনটিংহ্যামে ভারত-ইংল্যান্ড তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর পর প্রথম জয় পেয়েছে ইংল্যান্ড। লর্ডসে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৮৬ রানের বিশাল জয় ছিনিয়ে নিয়েছে ইংল্যান্ড। এর আগে প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেই শুরু হয়েছিলো তিন দিনের এই সিরিজ। শনিবারের (১৪ এপ্রিল) জয়ের কারণেই সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরেছে ইংল্যান্ড। আগামী মঙ্গলবার লিডসে অনুষ্ঠিত হবে সিরিজ নির্ধারনী ম্যাচ।

টসে জিতে ব্যাটিং-এ নেমে জো রুটের সেঞ্চুরি এবং এইন মরগান ও ডেভিড উইলির হাফসেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেটে ৩২২ রান করে ইংল্যান্ড। প্রথমার্ধ শেষে লিয়াম প্লাঙ্কেটের পেসে ইনিংসের শেষ বলে ২৩৬ রানে অলআউট হয়ে হারের খাতায় নাম লেখায় ভারত।

জেসন রয় ও জনি বেয়ারস্টোরের ৬৯ রানের দারুণ জুটিতে শুরু হয় ইংল্যান্ডের জয়যাত্রা। ৩৮ রানে বেয়ারস্টো ও ৪০ রানে জেসন আউট হবার পর মরগান ও রুট ১০৩ রানের দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন।

মরগান আউট হন ৫৩ রানে। এরপর ১১৬ বলে ৮ টি চার ও ১ টি ছক্কার মাধ্যমে ১১৩ রান করে ইনিংসের শেষ বলে রান আউট হন তিনি। অপরদিকে ৫০ রানে অপরাজিত ছিলেন উইলি। আর ভারতের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন কুলদীপ যাদব।

এদিকে সিরিজ জয়ে লক্ষ্যে নেমেও প্লাঙ্কেটের পেসের কারণে সুবিধা করতে পারেনি ভারত। ৩২৩ রানের টার্গেটে ভারতের সুরেশ রায়না সর্বোচ্চ ৪৬ রান, বিরাট কোহলি ৪৫ রান, মহেন্দ্র সিং ধোনি ৩৭ ও শিখর ধাওয়ান ৩৬ রান করেন। ইংল্যান্ডের পক্ষে প্লাঙ্কেট সর্বোচ্চ ৪ উইকেট নেন। এছাড়া আরও দুটি করে উইকেট পান উইলি ও আদিল রশিদ।

sentbe-top