sentbe-top

তৃতীয় সিউল বাংলা চলচ্চিত্র উৎসব শুক্রবার শুরু

আগামী শুক্রবার থেকে দক্ষিণ কোরিয়ার সিউলে শুরু হতে যাচ্ছে তৃতীয় সিউল বাংলা চলচ্চিত্র উৎসব। বাংলাদেশ দূতাবাসের আয়োজনে আরিরাং সিনে সেন্টারে তিনদিনব্যাপী চলচ্চিত্র উৎসবটিতে চারটি বাংলা চলচ্চিত্র প্রদর্শিত হবে। শুক্রবার সন্ধ্যায় হালদা ছবি প্রদর্শনীর মাধ্যমে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন সিউলস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম। পুরো আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন ইন কোরিয়া।

উৎসবে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ও ইরফান খান-তিশা অভিনীত ডুব, জয়া আহসান-আজাদ আবুল কালাম অভিনীত খাঁচা, তৌকীর আহমেদ পরিচালিত হালদা এবং গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত স্বপ্নজাল প্রদর্শিত হবে। এই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ থেকে আসছেন স্বপ্নজাল এর পরিচালক গিয়াসউদ্দিন সেলিম, খাঁচা’র পরিচালক আকরাম খান এবং জালালের গল্প চলচ্চিত্রের পরিচালক আবু শাহেদ ইমন।

বাংলাদেশ কালচারাল এসোসিয়েশন ইন কোরিয়া এর সভাপতি মাহবুব আলম সকল কোরিয়া প্রবাসীকে তাদের কোরিয়ান ও বিদেশী বন্ধুদের সাথে নিয়ে বাংলা চলচ্চিত্র দেখার আমন্ত্রণ জানান। তিনি বলেন ‘বিগত দুই উৎসবে বাংলাদেশী প্রবাসীরা ছাড়াও কোরিয়া এবং অন্যান্য দেশের দর্শকরা চলচ্চিত্র উপভোগ করেছিলেন। আমরা চাই এবার আরো জমজমাট উৎসব হোক। কোরিয়ানদের মধ্যেও বাংলা চলচ্চিত্র ছড়িয়ে পড়ুক’।

উৎসবটিতে সহযোগিতা করছে এম এন্ড এম ইন্টারন্যাশনাল,  আরিরাং সিনে সেন্টার, হানা মাল্টিকালচারাল সেন্টার এবং কোরিয়া কালচার এসোসিয়েশন।

উৎসবের প্রমোশনাল ভিডিও দেখতে ক্লিক করুন।

প্রদর্শনীর সময়সূচি

হালদা
২০ জুলাই (শুক্রবার) সন্ধ্যা ৬ টা
২১ জুলাই (শনিবার) দুপুর ৪ টা

ডুব
২১ জুলাই (শনিবার) বিকেল ৬ টা

খাঁচা
২২ জুলাই (রবিবার) দুপুর ২ টা

স্বপ্নজাল
২২ জুলাই (রবিবার) বিকেল ৪ টা ৩০ মিনিট

স্থানঃ আরিরাং সিনে সেন্টার
82 Arirang-ro, Jeongneung 1(il)-dong, Seongbuk-gu, Seoul

sentbe-top