sentbe-top

ভারতকে হারিয়ে ‘বাংলাদেশ টাইগার্স’ চ্যাম্পিয়ন

bangladesh-tigresযুক্তরাষ্ট্র বৃহত্তর ক্রিকেট টুর্নামেন্ট ডাইভার্সিটি কাপ ২০১৮ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ টাইগার্স। মোট আট দলে অনুষ্ঠিত হয়েছে ডাইভার্সিটি কাপ ক্রিকেটের ১৩তম আসর। আর সেই আসরের ফাইনালে ইন্ডিয়া ব্লুসকে তিন উইকেটে হারিয়ে প্রথমবারের মত টুর্নামেন্টে শিরোপা জিতে নেয় বাংলাদেশ টাইগার্স।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বসে ইন্ডিয়া ব্লুস। মাত্র ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। কিন্তু পরেই ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া ব্লুস। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮০ রান করে টিম ইন্ডিয়া ব্লুস। বল হাতে ৪ উইকেট শিকার করেছেন বাংলাদেশ টাইগার্সের অধিনায়ক গোলাম আফসার।

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে বাংলাদেশ। মাত্র ৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৭৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। ২৮ বলে ৫৫ রানের দারুণ এক ইনিংস খেলেন আলি ইমরান। কিন্তু তিনি আউট হওয়ার পরেই ব্যাটিং অর্ডার ভেঙ্গে যায় বাংলাদেশের। ১৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান করে তারা।

তবে সৈয়দ রাসেল ৫৫ (২৬) ও টাইগার্স দলের অধিয়ানক গোলাম আফসারের ২২ (১৩) রানের ভরে ৫ বল ও ৩ উইকেট হাতে রেখেই প্রথম শিরোপার স্বাদ পায় বাংলাদেশ টাইগার্স।

দল জয়ের বন্দরে পৌঁছানোর সঙ্গে সঙ্গে উপস্থিত হাজার খানেক দর্শক ছুটে আসে সবুজ টার্ফের বাইশ গজে। সবার ওপরে উড়াতে থাকে লাল সবুজের প্রিয় পতাকা। পুরস্কার বিতরণীতে যুক্তরাষ্ট্র ও মিশিগান ক্রিকেটের নেত্রীদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন পাকিস্তান দলের সাবেক দলপতি মেজবাহ উল হক।

ফাইনালের বাংলাদেশ টাইগার্স এর স্কোর কার্ড- ইমরান ৫৫ (২৮ বল), জাকারিয়া ১৭ (১৭ বল), আলি সামাদ ১০ (৮ বল), ইফতখার ১ (৩ বল), সৈয়দ রাসেল ৫১ (২৬ বল), জুবেল ২ (৪ বল), মাহফুজ ৭ (৫ বল), বায়াজিদ ৯ (১০ বল), আফসার ২২ (১৩ বল)।

sentbe-top