cosmetics-ad

পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

pakistan-zimbabwe

ফলটা মোটামুটি অনুমিতই ছিল। টানা চার ওয়ানডে জয়ের পর পাকিস্তান পঞ্চম ও শেষ ওয়ানডেটাও শুরু করেছিল দাপটের সঙ্গেই। প্রথমে ব্যাট করে তারা ৪ উইকেটে ৩৬৪ রান তুলে ফেলার পর আসলে জিম্বাবুয়ের জন্য জয়ের চিন্তা করাটা কঠিন ছিল।

স্বাগতিকরা সেই কঠিন পথে হাঁটেইনি। বরং মান বাঁচানোর চেষ্টা করেছে, চেষ্টা করেছে পরাজয়ের ব্যবধান কমাতে। বুলাওয়েতে ১৩১ রানের বড় জয়ে পাঁচ ম্যাচের সিরিজে জিম্বাবুয়েকে ৫-০তে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে পাকিস্তান।

ইমাম-উল-হক আর বাবর আজমের জোড়া সেঞ্চুরিতেই বড় সংগ্রহ পেয়েছে পাকিস্তান। টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ইমাম। করেছেন ১১০ রান। বাবর আজম অপরাজিত ছিলেন ১০৬ রানে।

৩৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে যেন উইকেট বাঁচানোর দিকেই বেশি মনোযোগ ছিল জিম্বাবুয়ের। টপ অর্ডারের ছয় ব্যাটসম্যানই রান পেয়েছেন, তবে একজনও করতে পারেননি হাফসেঞ্চুরি। দুই ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা আর কুমুনমুকাওয়ে করেন সমান ৩৪ রান করে। মাসভাওরে ৩৯ আর রায়ান মারে করেন ৪৭ রান।

পঞ্চম উইকেটে ৬৭ রানে অবিচ্ছিন্ন ছিলেন পিটার মুর আর এলটন চিগুম্বুরা। মুর ৪৪ আর চিগুম্বুরা ২৫ রানে অপরাজিত ছিলেন। পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন হাসান আলী আর মোহাম্মদ নওয়াজ।