cosmetics-ad

বিশ্বকাপকে সামনে রেখে প্রস্তুতিতে নামছেন টাই‌গ্রেসরা

bangladesh-women-team

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আগস্টের প্রথম সপ্তাহ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ নারী ক্রি‌কেট দলের অনুশীলন ক্যাম্প। প্রথম সপ্তাহে শুরু হওয়া ২০ দিনের এই ক্যাম্পে অবশ্য কোন স্কিল ট্রে‌নিং থাকছে না। শুধুই ফিটনেস ও ফিল্ডিং নিয়ে ব্যস্ত সময় কাটাবেন সালমা খাতুন ও তার দল। জানা গেছে সেপ্টেম্বর থেকে ব্যাটিং, বোলিং (স্কিল) অনুশীলন শুরু করবে এশিয়ার উঠতি পরাশক্তি এই দলটি।

নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশ ক্রি‌কেট বোর্ডের একটি সুত্র মঙ্গলবার (১৭ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছে। সুত্রটি মনে করছে বিশ্বকাপ বাছাইয়ে চ্যাম্পিয়ন হয়ে বসে থাকলেই চলবে না। মূল লড়াইয়ে প্রতিপক্ষকে মোক্ষম জবাব দিতে এখনই প্রস্তুতি শুরু করে দিতে হবে। ‘আমরা আমাদের প্রাপ্তি নিয়ে বসে থাকলে হবে না। সামনে এগিয়ে যেতে হবে।’

চলতি মাসের শুরুতে নেদারল্যান্ডসে বিশ্বকাপ বাছাইয়ে অংশ নিয়ে চ্যাম্পিয়নের মুকুট জিতে দেশে ফিরেছে কোচ আনজু জায়েনের শিষ্যরা। এর ফলে টানা দ্বিতীয়বারের মতো যোগ্যতার প্রমাণ দিয়ে বিশ্বমঞ্চে অংশ নিচ্ছে লাল-সবুজের দুর্দান্ত নারী দল।

বাংলাদেশের নারী ক্রিকেট দল প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছিল ২০১৬ সালে ভারতে। আর প্রথম বিশ্বকাপে অংশ নেওয়ার স্বাদ পেয়েছিলো ২০১৪ সালে। সেটা অবশ্য আয়োজক দেশ হওয়ায়।

সৌজন্যে- বাংলানিউজ