sentbe-top

দক্ষিণ কোরিয়ার কাছে লড়াই করে হারলো বাংলাদেশ

বিশ্ব হকির অন্যতম পরাশক্তি দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে লড়াই করে হারলো বাংলাদেশ। গতকাল দক্ষিণ কোরিয়ার দক্ষিণ ছুনছন প্রদেশের জিনছন অলিম্পিক ভিলেজে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকরা ৩-২ গোলে জিতেছে বাংলাদেশের বিরুদ্ধে। চার বছর আগে ২০১৪ সালে ইনছন এশিয়ান গেমসের গ্রুপ ম্যাচে বাংলাদেশকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল দক্ষিণ কোরিয়া। চার বছর পর আগের চেয়ে অনেক শক্তিশালী বাংলাদেশ। লড়াই করে হেরে ইন্দোনেশিয়ার এশিয়ান গেমসে ভাল কিছু করার স্বপ্ন দেখছে দলটি।

দক্ষিণ কোরিয়ার এ দলটিও প্রস্তুতি নিচ্ছে আগামী মাসে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য এশিয়ান গেমসের। কয়েকদিন আগে এ দলটি ভারতে প্রস্তুতি ম্যাচ খেলে গেছে। শক্তিশালী এ দলটি বাংলাদেশকে হারিয়েছে ঘাম ঝড়িয়ে। খেলা হয়েছে চার কোয়ার্টারে। প্রথম কোয়ার্টারে স্বাগতিকদের আটকে রেখেছিল বাংলাদেশ। দ্বিতীয় কোয়ার্টারে দুটি গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া।

বাংলাদেশ বিরতির পর নিজেদের গুছিয়ে নিয়ে ব্যবধান কমায় তৃতীয় কোয়ার্টারে। পুস্কর খিসার পাস থেকে গোল করেন মিলন হোসেন। এর পর দক্ষিণ কোরিয়া নিজেদের তৃতীয় গোল করে। শেষ কোয়ার্টারে বাংলাদেশ ব্যবধান কমায় রাসেল মাহমুদ জিমির গোলে। প্রথম গোলদাতা মিলন হোসেনের বাড়ানো বল থেকে গোল করে জিমি। বাংলাদেশ দুটি গোলই করেছে প্রতি আক্রমণ থেকে।

দক্ষিণ কোরিয়া সফরে বাংলাদেশ স্বাগতিকদের বিপক্ষে ৫ টি প্রস্তুতি ম্যাচ খেলবে। শুক্রবার দ্বিতীয় ম্যাচ একই মাঠে সন্ধ্যা সোয়া ৭ টায়। ম্যাচগুলো বিকেলে হওয়ার কথা থাকলেও গরমের কারণে পিছিয়ে সন্ধ্যায় করা হয়েছে।

sentbe-top