sentbe-top

এলো স্যামসাং গ্যলাক্সি নোট ৯, দেখে নিন দাম এবং কনফিগারেশন

note-9এলো স্যামসাং গ্যলাক্সি নোট ৯। ৯ আগস্ট, বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক ইভেন্টে এই ফোনের আনুষ্ঠানিক উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং। ফোনটির দারুণ কনফিগারেশন। অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও সংস্করণচালিত নোট ৯ স্মার্টফোনটিতে ৮ জিবি র‍্যাম, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট বা স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোস ৯৮১০ চিপসেট ব্যবহৃত হয়েছে।

এর পেছনে ডুয়াল ক্যামেরা আছে। 12-megapixel (f/1.5-f/2.4) autofocus sensor এর সাথে telephoto 12-megapixel (f/2.4) autofocus sensor এতে 2x optical zoom এবং 10x digital zoom সুবিধা আছে। নোট ৯ এর সামনে 8-megapixel (f/1.7) autofocus sensor রয়েছে।

galaxy-note9গ্যালাক্সি নোট ৯ স্মার্টফোনটি এক টেরাবাইট ইন্টারনাল স্টোরেজ সমর্থন করবে। এর বিল্ট ইন স্টোরেজ ৫১২ জিবি। আর ৫১২ এসডি কার্ড সাপোর্ট করে। নোট ৯ স্মার্টফোনটি মিডনাইট ব্ল্যাক, মেটালিক কপার, ওশান ব্লু ও লেভেন্ডার পার্পল রঙে বাজারে আসবে। নোট ৯ স্মার্টফোনটি ২০০ গ্রামের বেশি ওজনের কারণ এতে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহৃত হয়েছে।

কানেকটিভিটি হিসেবে রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫,০, ইউএসবি টাইপ সি,৩. ৫ মিমি হেডফোন জ্যাক, গিগাবিট এলটিই, আইপি ৬৮ রেটিংয়ের ফোনটি তারহীন চার্জ সমর্থন করে।

sentbe-adঅ্যান্ড্রয়েড ৮.১ ওরিও সংস্করণচালিত নোট ৯ স্মার্টফোনটিতে ডেস্কটপের মতো অভিজ্ঞতা পাওয়া যাবে। এতে আছে DeX সুবিধা। এর টাইপ-সি ব্যবহার করে এইচডিএমআই অ্যাডাপ্টারে মনিটরের সঙ্গে যুক্ত করলে এ সুবিধা পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি নোট ৯ এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণের শুরুর দাম ৯৯৯ মার্কিন ডলার এবং ৮ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজের দাম ১ হাজার ২৫০ ডলার। আগস্টের ১০ তারিখ থেকে ফোনের প্রি অর্ডার শুরু হবে এবং ২৪ আগস্ট গ্রাহকের কাছে পৌঁছে যাবে নোট ৯ ফোন। এ বছরেই এটি বাংলাদেশের বাজারে চলে আসার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

sentbe-top