sentbe-top

হতাশার পরাজয়ে ওয়ানডে সিরিজ ড্র ‘এ’ দলের

bangladesh-aব্যাটসম্যানরা নিজেদের কাজটা করেছিলেন ঠিকঠাক, বোর্ডে জমা হয়েছিল জেতার মতোই সংগ্রহ। কিন্তু বোলাররা পারলেন না নিজেদের সেরাটা দিতে, অবশ্য বলা ভালো প্রতিপক্ষ ব্যাটসম্যানরা বোলারদের সেরাটা দিতে দেননি। ফলে আসেনি জয়। আট উইকেটের হতাশাপূর্ণ পরাজয়ে ২-২ ব্যবধানে সিরিজ হয়েছে ড্র।

ডাবলিনে সিরিজের ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই সিরিজের শেষ ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ ‘এ’ দল। আগে ব্যাট করে দাঁড় করিয়েছিল ২৮৩ রানের সংগ্রহ। কিন্তু অ্যান্ড্রু ব্যালবার্নির ১৬০ রানের অপরাজিত ইনিংসে মাত্র ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড ‘এ’ দল।

টসে জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ দলের পক্ষে ফিফটি হাঁকান মোহাম্মদ মিথুন ও ফজলে মাহমুদ। ৬৩ বলে ৭ চারের মারে ইনিংস সর্বোচ্চ ৭৪ রান করেন ফজলে মাহমুদ। ৭৩ বল খেলে ৯ চারের মারে ৭৩ করেন মিথুন। এছাড়া অধিনায়ক মুমিনুলের ব্যাট থেকে আসে ৪৬ রানের ইনিংস। ৮ উইকেট হারিয়ে ২৮৩ রানের থামে বাংলাদেশের ইনিংস।

sentbe-adরান তাড়া করতে নেমে ৩২ রানের মাথায় ওপেনার জেমস শ্যাননকে হারায় আইরিশরা। দ্বিতীয় উইকেটে ১৯৭ রানের জুটি গড়ে ম্যাচ নিজেদের করে নেন অ্যান্ড্রু ব্যালবার্নি ও অ্যান্ডি ম্যাকব্রাইন। দলীয় ২২৯ রানের মাথায় ব্যক্তিগত ৮৯ রানে সাজঘরে ফেরেন ম্যাকব্রাইন।

তবে বিশাল সেঞ্চুরিতে মাত্র ১৪৪ বলে ১৬০ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই ফেরেন ব্যালবার্নি। ১৮ চার ও ২ ছয়ের মারে সাজান তার ইনিংস। ২০ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

ওয়ানডে সিরিজ অমীমাংসিতভাবে শেষ হওয়ার পরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। আগামী ১৩ আগস্ট একই মাঠে প্রথম ম্যাচটি।

sentbe-top