sentbe-top

এশিয়া কাপে থাকছেন সাকিব

shakib
ফাইল ছবি

হজ থেকে আগামীকাল ফেরার কথা সাকিব আল হাসানের। দু-এক দিনের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে বিশ্বেসেরা অলরাউন্ডার এশিয়া কাপে খেলবেন কি খেলবেন না। তবে এখন পর্যন্ত যে খবর, সাকিব থাকবেন এশিয়া কাপে।

সাকিবের ইচ্ছে ছিল, আঙুলের অস্ত্রোপচারটা আগামী মাসে এশিয়া কাপের সময়ই করে ফেলবেন। কিন্তু বিসিবি সভাপতি নাজমুল হাসান চান, সাকিব এশিয়া কাপটা খেলুন। সাকিবের অস্ত্রোপচার হোক অক্টোবর-নভেম্বরের জিম্বাবুয়ে সিরিজের সময়। শেষ পর্যন্ত সেটিই হচ্ছে সম্ভবত।

১১ আগস্ট অস্ট্রেলিয়ায় ছুটিতে যাওয়ার সময় জাতীয় দলের ফিজিও থিলান চন্দ্রমোহন সাকিবের আঙুলের চোটের মেডিকেল রিপোর্ট সঙ্গে নিয়ে গিয়েছিলেন। সেগুলো দেখিয়েছেন আঙুলের চোটের বিশেষজ্ঞ শল্যবিদ গ্রেগ হয়কে। তখন শুধু কাগজপত্র আর রিপোর্ট দেখে গ্রেগ কোনো সিদ্ধান্ত দিতে পারেননি। গ্রেগ জানান, তিনি অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিতে চান সাকিবের চোটটা সরাসরি দেখে। অস্ত্রোপচারে এই চোট ভালো হওয়ার সম্ভাবনা কতটা, আগে সেটি বুঝতে চেয়েছিলেন তিনি।

বোর্ড সূত্রে জানা গেছে, শল্যবিদ গ্রেগ সাকিবের আঙুলের অবস্থা স্বচক্ষে দেখতে চাওয়ার পর মত বদলাতে শুরু করেছেন সাকিব। তিনি এখন এশিয়া কাপ খেলেই গ্রেগের সঙ্গে সাক্ষাতের চিন্তা করছেন। তার আগে অবশ্য হজ থেকে ফিরে চোটের জায়গার একটি এমআরআই করে পাঠাবেন মেলবোর্নে।

এশিয়া কাপের পুরোটাই সাকিব খেলবেন কি না, তা নিয়ে একটু অনিশ্চয়তা অবশ্য থেকেই যাচ্ছে। সাকিবের নাকি ইচ্ছা, বাংলাদেশ দল সুপার ফোরে উঠলে তবেই খেলতে যাবেন আমিরাতে। তবে অস্ত্রোপচার লাগলে সেটি যে তিনি জিম্বাবুয়ে সিরিজের সময়ই করবেন, তা মোটামুটি নিশ্চিত।

sentbe-top