Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় ৪ বাংলাদেশিসহ ১৬২ নারীর কারাদণ্ড

malaysia-jailমালয়েশিয়ায় চার বাংলাদেশিসহ ১৬২ জন নারীকে ২৫ থেকে ৩০ দিন পর্যন্ত কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। বুধবার কুয়ালালামপুরের আদালতের বিচারক হারিদশাম মোহাম্মদ ইয়াসিন এ আদেশ দেন। কারাদণ্ডপ্রাপ্ত ১৬২ জনের মধ্যে চারজন বাংলাদেশি, ১৫২ জন থাইল্যান্ড এবং বাকিরা কোরিয়া ও লাওসের নাগরিক।

পুলিশ জানায়, গত ৩ আগস্ট স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে জালান কিলাং লামার তিনটি নাইট ক্লাবে অভিযান চালিয়ে দেহ ব্যবসার অভিযোগে ১৬২ জনকে গ্রেফতার করা হয়।

chardike-ad

sentbe-adএদিকে, বেতন না দিয়ে দীর্ঘদিন জিম্মি করে রেখে কাজ করতে বাধ্য করা হয়েছে এমন ১২ বাংলাদেশিসহ ১৮ জন শ্রমিককে উদ্ধার করেছে মালয়েশিয়ার পুলিশ। দেশটির একটি সবজি ফ্যাক্টরিতে তারা কর্মরত ছিলেন। ওই ঘটনায় ২ জন নারী মালিককে আটক করা হয়েছে এবং পরে আদালতের মাধ্যমে তাদেরকে ২ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

উদ্ধার হওয়া ১৮ জনের মধ্যে ১২ জন বাংলাদেশি এবং ৬ জন মিয়ানমারের নাগরিক রয়েছেন। দেশটির পুলিশ জানায়, দীর্ঘ দুই মাস কাজ করলেও কোনো বেতন পাননি তারা। প্রতিদিন সকাল ৮ থেকে রাত ১২টা পর্যন্ত কাজ করতে বাধ্য করত মালিকপক্ষ। বেতন চাইলেই বিভিন্ন টালবাহানাসহ বলত, যে দিন দেশে যাবি, সেই দিন বেতন দেব।