sentbe-top

আয়ারল্যান্ডকে হারিয়ে আফগানিস্তানের সিরিজ জয়

afganপ্রথম ওয়ানডেতে লড়াই করে হার। দ্বিতীয়টিতে সমতায় ফেরা জয়। তবে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে এসে পাত্তাই পেল না আয়ারল্যান্ড। বেলফাস্টে স্বাগতিকদের ৮ উইকেট আর ১৫৭ বল হাতে রেখেই হারিয়ে দিয়েছে আফগানিস্তান। এই জয়ে তিন ম্যাচের সিরিজটা তারা জিতেছে ২-১ ব্যবধানে।

বেলফাস্টে ব্যাটিংটাই ডুবিয়েছে আয়ারল্যান্ডকে। টসে জিতে ব্যাট করতে নেমে ৩৬.১ ওভারে ১২৪ রানেই গুটিয়ে যায় আইরিশরা। দলের পক্ষে বিশোর্ধ্ব ইনিংস খেলতে পেরেছেন কেবল একজন, গ্যারি উইলসন। তিনিও ২৩ রানের বেশি এগোতে পারেননি। বাকিদের সবাই চরম ব্যর্থ।

আফগানিস্তানের পক্ষে বরাবরের মতো ভয়ংকর ছিলেন তারকা লেগস্পিনার রশিদ খান। ৮ ওভার হাত ঘুরিয়ে ১৮ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। দুটি করে উইকেট নেন আফতাব আলম, গুলবাদিন নাইব আর মোহাম্মদ নবি।

১২৫ রান, লক্ষ্যটা মামুলি ছিল। আফগানিস্তানের জয় পেতে কষ্টই হয়নি। যদিও শুরুতেই মোহাম্মদ শাহজাদকে (১) হারিয়ে বসে তারা। ৫৩ রানের মাথায় সাজঘরে ফিরেন ৩২ রান করা রহমত শাহও।

তবে বাকি সময়টায় বলতে গেলে হেসেখেলেই এগিয়েছেন ইহসানউল্লাহ আর হাসমতউল্লাহ শহীদি। তৃতীয় উইকেটে তারা অবিচ্ছন্ন ছিলেন ৭৪ রানে। ইহসানউল্লাহ করেন হার না মানা ৫৭ আর শহীদি অপরাজিত থাকেন ৩৪ রান নিয়ে।

sentbe-top