Search
Close this search box.
Search
Close this search box.

সিউলে বরিশাল কমিউনিটি ইন কোরিয়া প্রবাসীদের ঈদ পুনর্মিলনী

seoul২৩ সেপ্টেম্বর রবিবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে বরিশাল কমিউনিটির প্রবাসী বাংলাদেশী উৎসবমুখর ঈদ পুনর্মিলনী পালন করে। বরিশাল কমিউনিটি ইন কোরিয়ার উদ্যোগে এ পুনর্মিলনীর আয়োজন করা হয়। ঈদ পুনর্মিলনীর দিনব্যাপী এ আয়োজনে বরিশাল প্রবাসীদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

দিনব্যাপী এ আয়োজনে অতিথিরা একে অন্যের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। পুনর্মিলনীকে কেন্দ্র করে স্বদেশে স্বজনদের ছেড়ে দূর দেশে আসা প্রবাসীদের মধ্যে ছিল ব্যাপক উচ্ছ্বাস। অনেক স্বদেশিকে একসঙ্গে পাওয়ায় তাদের কাছে এ মিলনমেলা ছিল এক টুকরো বাংলাদেশ।

chardike-ad

অংশগ্রহণকারীরা বলেন, দেশ-বিদেশে বরিশাল বিভাগের আলাদা পরিচয়, সুনাম ও ঐতিহ্য রয়েছে। এ সুনাম ও ঐতিহ্যকে বুকে ধারণ করে প্রবাসের মাটিতেও বরিশাল বাসীর সগৌরবে উজ্জীবিত থাকতে হবে। তবেই আমাদের নির্ধারিত স্বপ্ন বাস্তবে রূপান্তরিত হবে। প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশ ও দেশীয় সংস্কৃতিকে। এমনটাই বলছিলেন অংশগ্রহণকারীদের অনেকে।

seoulমোহাম্মদ শাহিন এর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য দেন বিসিকের সাবেক সভাপতি হাবিল উদ্দিন। তিনি সকলকে এক ও অভিন্ন এবং নিজ নিজ অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এমন একটি মিলনমেলা আয়োজন করায় তিনি সংগঠনের নেতাদের ধন্যবাদ জানিয়ে আশা করেন, এ ঈদ পুনর্মিলন যেন আমাদের প্রবাসীদের ভ্রাতৃত্ববোধ বৃদ্ধি করে। আমরা যেন প্রবাসে থেকেও দেশের জন্য ভালো কিছু করতে পারি, দেশকে আরও ভালোবাসতে পারি।

এছাড়াও বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী সাইদুর রহমান মিঠু, বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদ কোরিয়ার সভাপতি আমীর খসরু। আয়োজক কমিটির মধ্যে ছিলো মো: শাহিন, ফেরদৌস টিটু মো: রফিকুল ইসলাম রনি, মো: তারিফুজ্জামান, জি. এম. রুবেল, মো: মনজুরুল বিপ্লব, মো: মাসুম মৃধা, মো: নাইম ইসলাম।

আয়োজক কমিটির সদস্য ফেরদৌস টিটু সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে কোরিয়া প্রবাসী সকল বাংলাদেশিকে একে অপরের সহযোগী হয়ে কাজ করার আহ্বান জানান।

সাইফুল ইসলামের কণ্ঠে কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোরিয়া বরিশাল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশি । অতিথিদের মধ্যাহ্নভোজে আপ্যায়িত করা হয়।

মোহাম্মদ আল আমিন, সিউল থেকে।