cosmetics-ad

আমি গর্বিত বাংলাদেশি

jafor-firoj

ফিউচার ইয়ুথ সামিট (ফুইয়ো) এর মিডিয়া ও কমিউনিকেশন বিভাগের নির্বাহী হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশের তরুণ চলচ্চিত্র নির্মাতা জাফর ফিরোজ। কমনওয়েলথ ইয়ুথ কাউন্সিলর এবং কমনওয়েলথ ইয়ুথ ইনোভেশন সেন্টারের যৌথ আয়োজনে মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ে ১৬-১৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সামিট।

এ বিষয়ে জাফর ফিরোজ বলেন, ফুইয়ো এর মিডিয়া ও কমিউনিকেশন বিভাগের নির্বাহী হিসেবে নিয়োগ পেয়ে আমি একজন বাংলাদেশি হিসেবে গর্ভবোধ করছি। যে সামিটে কমনওয়েলথ অধিভুক্ত ৫৩টি দেশের পাঁচ শতাধিক তরুণ নেতা, উদ্যোক্তা, সমাজকর্মী, সরকারি কর্মকর্তা ও বেশ কয়েকজন যুবমন্ত্রী এ সামিটে যোগ দিচ্ছেন।

সেই সামিটের নির্বাহী হিসেবে আমাকে নিয়োগ দেয়া হয়েছে সেটা আমার জন্য বড় পাওয়া। জাফর বলেন, ডিজিটালিজম, সাসটেইনেবিলিটি, ইনক্লুসিভিটি এবং ক্রিয়েটিভিটি এই চারটি থিমেটিক পিলারকে সামনে রেখে তরুণদের মধ্যে একটি প্লাটফর্ম তৈরি করাই এবারের সামিটের মূল লক্ষ্য।

শিশুতোষ চলচ্চিত্র ‘দূরবীন’ নির্মাণের মাধ্যমে জাফর ফিরোজের পরিচালনায় অভিষেক হয়। দুইটি চাইনিজ চলচ্চিত্রে প্রধান সহকারী পরিচালক ও হলিউড মুভি ‘রি-বরন’ এর সাথে কাজ করা হয়েছে। মালয়েশিয়ার ‘আমরা ভিজুয়াল ইফেক্টস কোম্পানি’র প্রধান নির্বাহী হিসেবে কাজ করছেন। এবং বাংলাদেশের শিশুতোষ চলচ্চিত্রের উন্নয়ন পরিকল্পনা বিষয়ে পিএইচডি করছেন। চার দেশের আর্টিস্ট নিয়ে নির্মিত তার ‘এ সিগনেচার’ চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় আছে।

সৌজন্যে- জাগো নিউজ