sentbe-top

বিস্ফোরণের পর আগুন ধরে গেল নতুন আইফোনে

iphone-fireপকেটে ছিল আইফোন এক্সএস ম্যাক্স। হঠাৎ বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এমন দাবি করেছেন যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের এক ব্যক্তি। ওই ব্যক্তি জানান, এ ঘটনার পরই তিনি মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলকে ঘটনাটি জানিয়েছেন। তারা ব্যাপারটি খুব আমলে না নেওয়ায় আইনি পথে হাঁটার কথা বলেছেন তিনি।

এ বছরের সেপ্টেম্বরে বাজারে আসে তিনটি নতুন আইফোন। লঞ্চের পরে এই প্রথম আইফোন এক্সএস, এক্সএএস ম্যাক্স ও আইফোন এক্সআরের মধ্যে কোনো একটি মডেলে আগুন ধরার ঘটনা প্রথম ঘটল।

আই ড্রপ নিউজের বরাত দিয়ে গেজেটস নাউ জানিয়েছে, জ হিলার্ড নামের এক ব্যক্তি সম্প্রতি আইফোন এক্সএস ম্যাক্স কেনেন। কিন্তু হঠাৎ তার পকেটে বিস্ফোরিত হয় আইফোনে আগুন ধরে যায়।

হিলার্ড গণমাধ্যমকে জানান, গত ১২ ডিসেম্বর তিনি দুপুরের খাবার খেতে বাইরে যান। হঠাৎ তিনি বুঝতে পারেন, তাঁর প্যান্টের পেছন পকেট থেকে বাজে গন্ধ আসছে। এ সময় তিনি তাপ অনুভব করেন এবং এরপরই ধোঁয়া দেখতে পান। পরে বুঝতে পারেন যে তাঁর আইফোনে আগুন ধরেছে।

হিলার্ড বলেন, ‘আমি তাপ অনুভব করা এবং ধোঁয়া দেখতে পাওয়ার পর দ্রুত ওই স্থান থেকে চলে যাই। কারণ, ওই জায়গায় একজন নারী ছিলেন। এরপর আমি অফিসের বোর্ড রুমে গিয়ে দ্রুত প্যান্ট খুলে ফেলি। আমার আর্তনাদ শুনে কয়েকজন এসে আগুন নেভান। অফিসের সিসি ক্যামেরায় সেই ভিডিও আছে।’

এ ঘটনার পর হিলার্ড অ্যাপল কেয়ারে যোগাযোগ করেছেন। হিলার্ড দাবি করেন, অ্যাপলের সুরক্ষা বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন তিনি। এরপর অ্যাপলের ওই কর্মকর্তা হিলার্ডকে বিস্ফোরিত ফোনের ছবি, ক্ষতিগ্রস্ত পোশাক এবং কোনো আহত ব্যক্তির ছবি থাকলে সেগুলো পাঠাতে বলেন। এসব প্রমাণ না পাঠালে তিনি ক্ষতিপূরণ পাবেন না বলেও জানায়। এবার আইনি পথে হাঁটার কথা ভাবছেন তিনি।

সৌজন্যে- প্রথম আলো

sentbe-top