Search
Close this search box.
Search
Close this search box.

হংকংয়ের রাস্তায় চিকেন খাচ্ছেন নকল কিম-দুতার্তে

hongkon-kimফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উন হংকংয়ের রাস্তায় হাঁটছেন, ছবি তোলার জন্য পোজ দিচ্ছেন এবং রাতে চিকেন ডিনারও সারলেন। বেশ কয়েকটি ছবি দেখে প্রথমে অনেকের কাছে একেবারে সত্য মনে হতে পারে; কিন্তু আসলে ঘটনা সত্য নয়। রদ্রিগো দুতার্তে এবং কিম জং উনের মতো অবিকল চেহারার দুই ব্যক্তি বেশ-ভূষায় এ দুই নেতার মতো।

তারাই হংকংয়ের মধ্যাঞ্চলের একটি চার্চের অনুষ্ঠানে গিয়ে রীতিমতো সেলিব্রেটি বনে গেছেন। দুতার্তের বেশে যাকে দেখা গেছে তিনি হলেন ক্রিসেনসিও এক্সট্রিম এবং কিমের অবিকল হাওয়ার্ড এক্স। হাওয়ার্ড একজন রাজনৈতিক সমালোচক; থাকেন হংকংয়ে, বড় হয়েছেন অস্ট্রেলিয়ায়।

chardike-ad
kim-duterte
রোববার রাতে হংকংয়ের রাস্তার পাশের রেস্টুরেন্টে চিকেন ফ্রায়েড খাচ্ছেন নকল কিম ও দুতার্তে।

হংকংয়ের একটি রেস্টুরেন্টে পৌঁছানোর পর তাদের শুভেচ্ছা জানান সেখানকার কর্মচারী ও অন্যান্য উৎসুক সাধারণ জনতা। এ সময় নকল দুই নেতার হাতে কৃত্রিম রাইফেল দেখা যায়।

সেন্ট জোসেফ চার্চের এক অনুষ্ঠানে যোগ দেন তারা। ক্রিসেনসিও এক্সট্রিমের পরনে ছিল সাদা রঙয়ের শার্ট; যা দেখতে ফিলিপিনো প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তের শার্টের মতোই।

hongkon-kimচার্চের ভেতরে সাধারণ মানুষের মাঝে দুতার্তে যখন পৌঁছান, তখন অনেকেই তাকে ঘিরে ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে পড়েন। অনেকেই প্রশ্ন করেন, আসলেই তিনি কি দুতার্তে? কেউ তাকে বিশ্বাস করতে চাননি। তারা বলেছেন, দুতার্তের চেয়ে এই ব্যক্তি অনেক তরুণ।

kim-duterte
আসল দুতার্তে (বামে) এবং নকল দুতার্তে (ডানে)
original-kim
আসল কিম (বামে) এবং নকল কিম (ডানে)

সূত্র : বিবিসি।