cosmetics-ad

প্লেন দুর্ঘটনার কবলে ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু

netanyahu

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বহনকারী প্লেন বৃহস্পতিবার দুর্ঘটনার কবলে পড়ে। অবশ্য এতে নেতানিয়াহুসহ প্লেনের আরোহীদের কোনো ক্ষতি হয়নি। তবে এ কারণে দেশে ফিরতে দেরি হয়ে যায় তার।

দুর্ঘটনার সময় ৬৯ বছর বয়সী নেতানিয়াহুর সঙ্গে তার সব সফরসঙ্গীরা ছিলেন। একটি যান নেতানিয়াহুকে বহনকারী প্লেন বোয়িং ৭৭৭কে রানওয়েতে টেনে নিয়ে যাওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে। একটি পুশ ট্রাক্টর বা প্লেনকে ঠেলে নেয়ার কাজে ব্যবহৃত ট্রাক্টরের ধাক্কায় প্লেনটি ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয় সময় মধ্য রাতের পর এ ঘটনা ঘটে। অবশ্য, এ বিষয়ে বিশদ কোনো বিবরণ দেয়া হয় নি। অবশ্য ছবিতে দেখা গেছে, বিমানের নিচের দিকে ঘর্ষণের ফলে বড় বড় কয়েকটি দাগ সৃষ্টি হয়েছে।

যুক্তরাষ্ট্রের উদ্যোগে পোল্যান্ডের রাজধানী ওয়ারশ’তে আয়োজন করা হয়েছিল দু’দিনব্যাপী ইরান-বিরোধী সম্মেলন। সে সম্মেলনে যোগ দিতে দু’দিনের সফরে পোল্যান্ডে গিয়েছিলেন ইসরাইলের প্রধানমন্ত্রী। সফর শেষে বিশেষ বিমানে করে বৃহস্পতিবারই তাদের ফিরে আসার কথা ছিল। তবে টেক-অফের অল্প সময়ের মধ্যেই ঝাঁকুনি দিয়ে অবতরণ করে বিমানটি। যান্ত্রিক ত্রুটির কারণেই এই অবতরণ বলে জানানো হয়।

দুর্ঘটনার পর নেতানিয়াহু ও তার স্ত্রীকে বিমান থেকে নামিয়ে হোটেলে নিয়ে যাওয়া হয়। পরে ইসরাইল থেকে আরেকটি বিমান পাঠিয়ে শুক্রবার নেতানিয়াহুকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। তবে নেতানিয়াহুর নিরাপত্তা উপদেষ্টা ও সামরিক সচিবসহ অন্য কর্মকর্তারা পুনরায় নিরাপত্তা চেকিংয়ের মধ্য দিয়ে যেতে চান না জানিয়ে বিমানেই রাত কাটান।

সূত্র: ডেইল মেইল