cosmetics-ad

গুগলে বিশ্বের সেরা টয়লেট পেপার এখন পাকিস্তানের পতাকা

pakistan-flag

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ইমেজে গিয়ে ‘best toilet paper in the world’ লিখলে সেখানে পাকিস্তানের পতাকা দেখা যাচ্ছে। কারণ বিশ্বের সেরা টয়লেট পেপার হিসেবে পাকিস্তানের পতাকার বেশকিছু স্ক্রিন শট ছড়িয়ে পড়েছে গুগলে। আর এরপরই টয়লেট পেপার হিসেবে পাক পতাকার প্রিন্ট স্ক্রিন ভেসে ওঠায় বিষয়টি আলোচনা কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) পুলওয়ামার ঘটনার ঠিক দু’দিন পরই গুগল সার্চ করতে গিয়ে এ ছবি চোখে পড়ে অনেকের। আর তারপরেই তা ভাইরাল হয়ে যায়। প্রিন্ট স্ক্রিনগুলোতে দেখা যায় পাকিস্তানের পতাকা।

সাধারণত কোনো ছবি যে নামে গুগলে সেভ করা হয়, সে ছবিই সার্চ ইঞ্জিনে ভেসে ওঠে। আর অতিরিক্ত সার্চে সে ছবি চলে আসে সবার উপরে। এক্ষেত্রে কোনো একটি পাকিস্তানের পতাকার ছবি সেভ করা হয়েছিল টয়লেট পেপার নামে। তাতেই ঘটেছে এমন ঘটনা।

গুগলে এমন অদ্ভুত কাণ্ড অবশ্য এবার প্রথম নয়। এর আগে ‘ইডিয়ট’ লিখে খুঁজলে ফুটে উঠেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছবি। আবার ‘বার গার্ল ইন ইন্ডিয়া’ টাইপ করলে সোনিয়া গান্ধীর ছবি ভেসে উঠতেও দেখা গেছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এর ছবি ‘ভিখারি’ নামে খুঁজে পাওয়ার ঘটনাটিও আলোচনায় এসেছিল।