cosmetics-ad

অস্ট্রেলিয়ায় মুসলিমবিদ্বেষী মন্তব্য করায় সিনেটরের মাথায় ডিম ভাঙলো কিশোর

australia-throw-egg

নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলার জন্য মুসলমানদেরই দোষারোপ করে মন্তব্য করায় অস্ট্রেলিয়ায় এক সিনেটরের মাথায় ডিম ভেঙেছে এক কিশোর। শনিবার মেলবোর্নের এক অনুষ্ঠানে সিনেটর ফ্রেসারের অ্যানিংয়ের মাথায় এ ডিম ভাঙা হয়।

শুক্রবার দুপুরে এক বিবৃতিতে অ্যানিং বলেছিলেন, ‘আজ (শুক্রবার) নিউজিল্যান্ডের রাস্তায় রক্ত ঝড়ার প্রকৃত কারণ হচ্ছে তাদের অভিবাসন কর্মসূচি, যা মুসলিম উগ্রবাদীদের অভিবাসনের প্রথম স্থান হিসেবে সুযোগ দিয়েছে নিউজিল্যান্ড ‘।

শুক্রবার দুপুরে নিউজিল্যান্ডের দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় ৪৯ জন নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো ৪৮ জন। মসুলিমদের ওপর এই হামলার জন্য নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার অভিবাসন নীতিকেই দায়ী করেন অ্যানিং।

শনিবার মেলবোর্নে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন অ্যানিং। এসময় এক কিশোর স্মার্টফোন হাতে পেছনে দাঁড়িয়ে অ্যানিংয়ের বক্তব্য রেকর্ড করছিল। এক পর্যায়ে ওই কিশোর অ্যানিংয়ের মাথায় ডিম ভাঙে। বিস্মিত অ্যানিং দ্রুত পেছনে ফিরে ওই কিশোরের গালে চড় মারেন। ওই কিশোর পাল্টা আঘাত করতে গেলে দুজনের মধ্যে প্রায় ধস্তাধস্তি শুরু হয়। এসময় নিরাপত্তা কর্মীরা ওই কিশোরকে আটক করে।