sentbe-top

বিশ্বের সবচেয়ে মূল্যবান রান্নাঘর

ranna-ghorনিজের জীবনের ৩০টা বছর সারা বিশ্বের নানা রান্নাঘরে কাটিয়েছেন মিশেলিন তারকা শেফ বিকাশ খান্না। তিনি নিজেই গর্ব করে বলেন, সারা বিশ্ব জুড়ে বিভিন্ন রকমের রান্নাঘরের ভেতরে ৩০টা বছর অতিবাহিত করেছেন, সুস্বাদু খাবার খেয়েছেন তিনি। রান্নাঘরের ছবি তোলা তার শখ। এযাবৎ তিনি রান্নাঘরের যে সব ছবি তুলেছেন তার মধ্যে থেকে সেরা ছবিটি তিনি সম্প্রতি পোস্ট করেছেন।

বিকাশের ম্নের ভীষণ কাছে থাকা একটি ছবি এটি, সে কারণেই নিজের পোর্টফোলিওতে একটি বিশেষ স্থানে রয়েছে তা। রান্নাঘরেও সন্তানের জন্য একজনের মায়ের ভালোবাসা যথযথভাবেই চিত্রিত।

বিকাশ খান্না তার ইন্সটাগ্রামে ছবিটি শেয়ার করেছেন, নাম দিয়েছেন ‘সবচেয়ে মূল্যবান রান্নাঘরের ছবি’। ভারতের অরুণাচল প্রদেশের জিরোতে একটি রান্নাঘরের মধ্যে ছবিটি তোলেন তিনি। বাচ্চাকে পিঠে বেঁধে রান্না করছেন মা। ক্যামেরার দিকে তাকিয়ে খিলখিল করে হাসছে একরত্তি বাচ্চাটি। ৪৭ বছর বয়সী এই সেলিব্রিটি শেফ ছবিটি ভাগ করে নেওয়ার সময় লিখেছেন, ‘রান্নাঘরে ৩০টা বছর কাটিয়েছি, কিন্ত এটি আমার দেখা সবচেয়ে মূল্যবান রান্নাঘরের ছবি।’ অনলাইনে পোস্ট হতেই ছবিটি বহু মানুষের মন জয় করেছে নিমেষেই।

মন্তব্য বিভাগে একজন লিখেছেন, ‘বাচ্চাটা কীইই খুশি। ঈশ্বর ওদের আশীর্বাদ করুন।’ কেউ আবার লিখেছেন, ‘একেবারে একমত এবং সব মায়েদের জন্য গ্র্যান্ড স্যালুট!’

নিউইয়র্কের বাসিন্দা বিকাশ খান্না প্রায়ই ইনস্টাগ্রামে তার ভ্রমণের ছবি শেয়ার করেন, যেগুলোর মধ্যে একটা বড় অংশই খাবারের সঙ্গে সম্পর্কিত। গত ফেব্রুয়ারি মাসে তিনি রাজস্থানের একটি ছাদ থেকে একটি ছবি শেয়ার করেছেন। এর আগে, বিকাশেরই তোলা কাশ্মীরের একটি ভাসমান সবজি বাজারের একটি ছবিও ভীষণ সাড়া ফেলেছিল।

সূত্র: এনডিটিভি

sentbe-top