Search
Close this search box.
Search
Close this search box.

বৈদ্যুতিক ত্রুটির কবলে মালয়েশিয়ার বিমান, সিউলের পরিবর্তে হংকংয়ে অবতরণ

সিউল, ২৪ মার্চ ২০১৪:

কুয়ালালামপুর থেকে সিউলগামী মালয়েশিয়া বিমানের একটি ফ্লাইট সোমবার ভোরে বৈদ্যুতিক ত্রুটির কারণে দিক পরিবর্তন করে হংকংয়ে অবতরণ করেছে। মালয়েশিয়ার নিখোঁজ বিমানের সন্ধানে যখন কোন কুলকিনারাই পাওয়া যাচ্ছে না ঠিক সেই মুহূর্তে এ খবর দেশটির বিমান সংস্থার জন্য নতুন একটা ধাক্কা।
মালয়েশিয়া বিমানের এক বিবৃতিতে বলা হয়েছে, বৈদ্যুতিক ত্রুটির কারণে ফ্লাইট এমএইচ-০৬৬ সিউলের পরিবর্তে হংকংয়ে অবতরণ করে। তবে কিধরণের বৈদ্যুতিক ত্রুটির দেখা দিয়েছিল তা জানানো হয়নি।

chardike-ad

bccnews2_17626_0বিবৃতিতে বলা হয়েছে, বিমানটি ‘নিরাপদে’ হংকংয়ে অবতরণ করে এবং ২শ’ ৭১ জন যাত্রীর সবাইকে অন্যান্য বিমানে সরিয়ে নেয়া হয়। হংকং বিমান কর্তৃপক্ষের এক মহিলা মুখপাত্র বার্তা সংস্থা এএফপি’কে বলেন, রাত ৩ টার দিকে কোন ধরণের সমস্যা ছাড়াই বিমানটি অবতরণ করে।

রোববার মালয়েশিয়ার স্থানীয় সময় রাত ১১ টা ৩৭ মিনিটে বিমানটি কুয়ালালামপুর ত্যাগ করে এবং সোমবার দ. কোরিয়ার স্থানীয় সময় ভোর ৬টা ৫০ মিনিটে সিউলের ইনচিওন বিমানবন্দরে অবতরণের কথা ছিল।

কিন্তু দিক পরিবর্তন করে হংকংয়ে অবতরণের কারণে ওই বিমানে করে ইনচিওন থেকে কুয়ালালামপুরগামী ফ্লাইট বাতিল করে যাত্রীদের অন্যান্য বিমানে স্থানান্তর করা হয়েছে।

এর আগে গত ৭ মার্চ শুক্রবার দিবাগত রাত স্থানীয় সময় ১২টা ৪১ মিনিটে কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট ৩৭০ নিখোঁজ হয়। বিমানটিতে ১৪ টি দেশের ২৩৯ জন যাত্রী ও বিমানকর্মী ছিলেন। বিমানের সবচেয়ে বেশি ১৫৩ জন আরোহী ছিলেন চীনের।
মালয়েশিয়ার বিমানটি প্রায় তিন সপ্তাহ হল নিখোঁজ হয়েছে। তবে বিমান ও এর যাত্রীদের ভাগ্যে আসলে কি ঘটেছে তার কোন তথ্য প্রমাণ এখনও পাওয়া যায়নি।