Search
Close this search box.
Search
Close this search box.

নিউজিল্যান্ডে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, নিহত ২

plane-crashনিউজিল্যান্ডে মাঝ আকাশে দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পর বিমান দুটিতে আগুন লেগে উভয় বিমানের পাইলট নিহত হয়েছেন। রোববার দেশটির মাসর্টেটন শহরের নিকটবর্তী হুড এয়ারোড্রোমে এ ঘটনা ঘটে।

দেশটির জাতীয় দৈনিক নিউজিল্যান্ড হেরাল্ডের এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, যে দুটি বিমানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে সেগুলো ছিল হাল্কা বিমান। নিউজিল্যান্ড পুলিশও বিমানের সংঘর্ষের খবর নিশ্চিত করেছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, যে দুটি বিমানের মধ্যে সংঘর্ষ হয়েছে তার একটি ছিল প্রশিক্ষণ বিমান। বিমানে থাকা চার জনের কাছে প্যারাসুট ছিল। তারা বিমান দুটির মধ্যে সংঘর্ষের কিছুক্ষণ আগে প্যারাসুট নিয়ে ঝাঁপ দিয়েছিলেন।

এছাড়া ঠিক একই সময়ে অবতরণ করার জন্য প্রস্তুত অপর একটি হেলিকপ্টারও সংঘর্ষের মধ্যে পড়তে যাচ্ছিল। তবে কোনো রকমে ওই দুটি বিমানের সঙ্গে সংঘর্ষ এড়াতে সক্ষম হয় সেটি।। পুলিশ বলছে, সংঘর্ষের পর দুটি বিমানই মাটিতে পড়ে বিধ্বস্ত হয়।

নিউজিল্যান্ড হেরাল্ডকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছে, বিমান দুটির মধ্যে সংঘর্ষের পর তিনি বিকট শব্দ শুনতে পান। আকাশে চারপাশে বিমানের বিভিন্ন ধ্বংসাবশেষ উড়তে থাকে। তারপর একসময় দুটি বিমান নিচে পড়ে বিধ্বস্ত হয়।