cosmetics-ad

দক্ষিণ কোরিয়ায় কেবিআইও’র শিক্ষা সফর ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

korea-tourদক্ষিণ কোরিয়ায় কেবিআইও (KBIO – Korea Bangladesh Islamic Organization) কর্তৃক আয়োজিত শিক্ষা সফর ও সুস্থ ধারার ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন হয়েছে। ৩০ জুন রবিবার সকাল ৬.৩০ মিনিটে দক্ষিণ কোরিয়ার জল্লাবোক-দো প্রদেশের ফুয়ান সিটির ‘সি বিচ’ এর উদ্দেশ্য কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে বাস যাত্রা শুরু হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মনির হোসেন। সঞ্চালনায় ছিলেন নাহিদ নাদিম।

korea-tourপ্রথমেই কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে কোরআন তেলোয়াত, ছিলো-নাত, ইসলামী সঙ্গীত ও কুইজ প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেছেন, সফররত প্রবাসী ভাইয়েরা। একটু বেশী আনন্দ দিতে আয়োজন করা হয় দৌড়েরও প্রতিযোগিতা, মোরগের লড়াই, ফুটবল খেলা সহ বিভিন্ন ধরনের খেলা। সতস্ফুর্তভাবে প্রতিযোগীদের অংশগ্রহণ করতে লক্ষ্য করা গেছে।

korea-tourদুপুর ১২.৩০ মিনিটে খাওয়ার ব্যবস্হা করা হয়। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। কোরআন তিলাওয়াতে, প্রথম হয়েছেন শামীম, ২য় হয়েছেন শরিফ এবং ৩য় মুজিবুর রহমান। হামদ-নাত প্রতিযোগিতায় ১ম হয়েছেন ইউসুফ, ২য় শরিফ এবং ৩য় খায়ের উদ্দিন। খেলাধুলায় প্রথম- আল-আমিন, দ্বিতীয়- উসুফ তৃতীয়- জাহিদ।

korea-tourউক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন – সাখাওয়াত হোসাইন ভুঁইয়া(প্রেসিডেন্ট সুপ্রিম ট্রাভেল)। বিশেষ অতিথি হিসাবে ছিলেন, সেন্টবি রেমিটেন্স এর রিজিওনাল ম্যানেজার অফ সাউথ এশিয়া – কাজী আব্দুল্লাহ আল মামুন। প্রধান ও বিশেষ অতিথি দূজনে এক সাথেই একে একে উক্ত বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানটির স্পন্সর হিসেবে ছিলো Supreme Travels, Sentbe Remitence, SM_ Shipping। মিডিয়া পার্টনার হিসেবে ছিলো Qtv bangla।

লেখক- আব্দুল্লাহ আল মাহবুব