Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ায় তিন ক্রুসহ উত্তর কোরিয়ার নৌকা আটক

north-korea-shipতিনজন ক্রুসহ উত্তর কোরিয়ার একটি নৌকা উত্তর ও দক্ষিণ কোরিয়ার বিভক্তকারী সমুদ্রসীমা অতিক্রম করে দক্ষিণ কোরিয়ার জলসীমায় প্রবেশ করায় তা আটক করে একটি বন্দরে নিয়ে যাওয়া হয়েছে। দক্ষিণ কোরিয়ার জয়েন্টস চিফের বরাত দিয়ে রবিবার ইয়ুনহাপ নিউজ এজেন্সি এ কথা জানায়।

chardike-ad

জাপান সাগর হিসেবে পরিচিত পূর্ব সাগরে এই কাঠের নৌকাটি শনিবার রাত ১১টা ২০ মিনিটে উত্তর কোরিয়ার জলসীমা অতিক্রম করে।খবরে বলা হয়, তদন্তের জন্য ক্রু এবং নৌকাটি দক্ষিণ কোরিয়ার একটি সামরিক বন্দরে নিয়ে যাওয়া হয়েছে। এই ক্রুরা স্বপক্ষত্যাগী, না ভুলবশত দক্ষিণ কোরিয়ার জলসীমায় প্রবেশ করেছে তাৎক্ষণিকভাবে তা নিশ্চিত করা যায়নি।

গত জুনে উত্তর কোরিয়ার একটি ফিসিং বোট ৪ ব্যক্তিকে নিয়ে দক্ষিণ কোরিয়ার জলসীমায় প্রবেশ করে, এদের দুইজনকে উত্তর কোরিয়ায় ফেরত পাঠানো হয় এবং অপর দুইজন স্বপক্ষত্যাগ করে।

৩০ হাজারের বেশি উত্তর কোরীয় নাগরিক দেশ থেকে পালিয়েছে তবে খুবই কম সংখ্যক লোক স্থল সীমান্ত দিয়ে পালাতে পেরেছে, কড়া প্রহরা এবং ল্যান্ডমাইন পুঁতে রাখার কারণে স্থল সীমান্ত অতিক্রম করা দূরুহ ব্যাপার। এদের বেশিরভাগ চীন সীমান্ত দিয়ে পালিয়েছে।