cosmetics-ad

জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার পেল টিকন সিস্টেম

ticon-system
টিকন সিস্টেম পরিবার

টিকন সিস্টেম লিমিটেড বাংলাদেশের প্রথম পরিপূর্ণ ওটিটি(OTT) প্ল্যাটফর্ম ব্লেসবিট(BlessBit) তৈরির স্বীকৃতি স্বরূপ বিজনেস সার্ভিসেস (HC-BS) – আইসিটি সার্ভিস সল্যুশন বিভাগে ১ম রানারাপ হিসেবে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার-২০১৯ (BASIS National ICT Awards 2019) অর্জন করে।

ব্লেসবিট স্ট্রিমিং সল্যুশন প্ল্যাটফর্ম লাইভ এবং অন-ডিমান্ড মিডিয়া কন্টেন্ট ম্যানেজমেন্ট, কনটেন্ট ডেলিভারি, সিকিউরিটি, অ্যাড ম্যানেজমেন্ট, সবস্ক্রিপশন এবং সাপোর্ট সিস্টেম সহ একটি পূর্ণাঙ্গ মিডিয়া এসেট ম্যানেজমেন্ট সলুশন। মিডিয়া কন্টেন্ট রাইট হোল্ডারগণ দেশে এবং বিদেশে ব্লেসবিট এর সল্যুশন ব্যবহার করে থাকেন। দেশে র‍্যাবিটহোল বিডি ব্লেসবিট ওটিটি প্লাটফর্ম ব্যবহার করে ২০১৯ বিশ্বকাপ ১ মিলিয়ন এর বেশি বাংলাদেশীর কাছে পৌঁছে দিয়েছে, যা তাদেরকেও এনে দিয়েছে জাতীয় তথ্যপ্রযুক্তি পুরস্কার-২০১৯।

দেশের বাইরে কোরিয়া, জাপানসহ অনেক গ্লোবাল সেবা প্রদানকারী (service provider) টিকন এর ব্লেসবিট স্ট্রিমিং সল্যুশনকে টেকনোলজি পার্টনার হিসাবে দীর্ঘ মেয়াদী চুক্তিবদ্ধ হয়েছে

ব্লেসবিট এর এই সাফল্যে খুবই অল্প সময়ের মধ্যে টিকন সিস্টেম লিমিটেড অ্যামাজন ওয়েব সার্ভিসেস লিমিটেড এর সিলেক্ট টেকনোলজি পার্টনার হওয়ার গৌরব অর্জন করেছে। টিকন-ই দেশের প্রথম এবং একমাত্র অ্যামাজন পার্টনার নেটওয়ার্ক এ টেকনোলজি পার্টনার, এবং অ্যামাজন এর যে কোন সার্ভিস ব্যবহার এর জন্য প্রয়োজনীয় কনসালটেন্সি এবং ইমপ্লিমেন্টেশন দুটোই করে থাকে।

ticonটিকন সিস্টেম লিমিটেড এর সিইও এম এন ইসলাম, এমডি মোঃ রফিকুল ইসলাম, সিওও মোঃ আজহার উদ্দিন, সিটিও বখতিয়ার রহমান রানা এবং হেড অফ রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট এমদাদুল হক তুহিন এবং বিজনেস কো-অরডিনেটর মোঃ মশিউর রহমান এর হাতে পুরস্কার তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ (পলক) ।

বেসিস প্রতিবছরের ন্যায় এবারও দেশের সেরা উদ্যোগ এবং প্রযুক্তি প্রতিষ্ঠান গুলোকে পুরস্কৃত করার জন্য ন্যাশনাল আইসিটি এওয়ার্ড এর আয়োজন করে। এবারের অনুষ্ঠান আয়োজিত হয় ১২ অক্টোবর ২০১৯ তারিখে।

১২ অক্টোবর ২০১৯ তারিখ টিকন সিস্টেম লিমিটেডের একযুগ পূর্ণ হয়। ১২ বছর পূর্তির দিনে এই পুরস্কার পাওয়ার গৌরব অর্জন করায় টিকন পরিবার অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। এই দীর্ঘ পথচলায় সাথে থাকার জন্য সকল গ্রাহক, শুভানুধ্যায়ী, বাংলাদেশে তথ্য প্রযুক্তি নিয়ে কাজ করা সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং সর্বোপরি বেসিস কে আন্তরিক ধ্যন্যবাদ টিকন সিস্টেম লিমিটেডের পক্ষ থেকে।