Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশের বিপক্ষে দ.আফ্রিকার দল ঘোষণা

South-Africaতিন ওয়ানডে এবং দুইটি টি-২০ ও টেস্ট খেলতে চলতি বছরের ৩০ জুন বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আর এ সফরকে কেন্দ্র করে টি-২০, ওয়ানডে ও টেস্ট দল ঘোষণা করেছে প্রোটিয়ারা।

৩ জুলাই ফতুল্লায় টি-২০ অনুশীলন ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর ৫ জুলাই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচ খেলবে প্রোটিয়ারা। একই ভেন্যুতে ৭ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ ম্যাচ।

chardike-ad

দুই ম্যাচের টি-২০ সিরিজ শেষে ১০ জুলাই মিরপুরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। একই ভেন্যুতে ১২ জুলাই দ্বিতীয় ওয়ানডে খেলবে তারা। এরপর সিরিজের তৃতীয় ও ওয়ানডে খেলতে চট্রগ্রামের উদ্দেশে রওনা দেবে দু’দল। সেখানে ১৫ জুলাই তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

ওয়ানডে সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। চট্রগ্রামে ২১ জুলাই থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। এরপর ৩০ জুলাই মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে তারা।

ওয়ানডে একাদশ : এবি ডি ভিলিয়ার্স(অধিনায়ক), হাশিম আমলা, কাইল অ্যাবোট, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, ইমরান তাহির, ডেভিড মিলার, মরনে মরকেল, ওয়েন পারনেল, অ্যারন পাহাঙ্গিসো, ক্রিস মরিস, রিলে রোসো, রায়ান ম্যাকলারেন ও কাগিসো রাবাদা।

টি-২০ একাদশ : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, কাইল অ্যাবোট, বিউরান হেনড্রিক্স, ডেভিড উইসে, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ওয়েন পারনেল, অ্যারন পাহাঙ্গিসো, ক্রিস মরিস, রিলে রোসো ও এডি লিলে, কাগিসো রাবাদা।

টেস্ট একাদশ : হাশিম আমলা (অধিনায়ক), ডিন ইলগার, কুইন্টন ডি কক, জেপি ডুমিনি, ফাফ ডু প্লেসিস, মরনে মরকেল, অ্যারন পাহাঙ্গিসো, কাগিসো রাবাদা, রেজা হেন্ড্রিকস, ডেন ভিলাস, টেম্বা বাভুমা, ডেল স্টেইন, সিতান ভ্যান জিল, সিমন হারমার, ভারনন ফিলান্ডার।