Search
Close this search box.
Search
Close this search box.

আইপিএলের প্রথম ম্যাচে মুস্তাফিজকে একাদশে রাখবে তো চেন্নাই

ভারতীয় ক্রিকেট অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ক্রিকবাজের ইউটিউব চ্যানেলের টক ভিডিওতে বলেই দিয়েছেন মুস্তাফিজ কতটা গুরুত্বপূর্ণ তাদের জন্য চেন্নাইয়ের প্রথম ম্যাচে। তার মতে চিদম্বরম স্টেডিয়াম হবে ফিজের স্লোয়ার আর কাটারের জন্য স্বর্গ। ডেথ ওভারে যার জুড়ি নেই। এদিকে ফিজের বিকল্প পাথিরানাও চোটের কারণে ছিটকে গেছেন, পাচ্ছেন না অনাপত্তিপত্র। তাই আজই চেন্নাইয়ে ফিজের অভিষেক হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ, আইপিএল এর ১৭তম আসরের। যেখানে ধোনির চেন্নাই সুপার কিংস দলের হয়ে হলুদ জার্সিতে অভিষেকের অপেক্ষায় মুস্তাফিজুর রহমান। এ নিয়ে ৭ম বারের মতো আইপিএলে সুযোগ পেলেন তিনি, এবং খেলবেন ৫ম ফ্রাঞ্চাইজির হয়ে।

chardike-ad

মুস্তাফিজ সম্পর্কে ভালোই পড়াশোনা আছে ইন্ডিয়ান লিজেন্ড কাপ্তান ধোনির। বেশ কয়েকবার মুখোমুখিও হয়েছিলেন এই দুই খেলোয়াড়। ধোনি জানেন ফিজকে ঠিক কোথায় কাজে লাগাতে হবে। কিন্ত ঘটনা পুরো ঘুরে গেছে। ১৪ বছর পর চেন্নাইয়ের অধিনায়কত্বে পরিবর্তন, ক্যাপ্টেনস ডে’এর ঠিক আগে জানা গেল চেন্নাইয়ের নেতৃত্ব দিবেন রুতুরাজ গায়কোয়াড়। সেদিক থেকে নয়া এই কাপ্তানের ভিন্ন কোন পরিকল্পনা থাকতেই পারে।

গত আসরে চেন্নাইয়ের শিরোপা জয়ে দারুণ ভূমিকা রাখেন শ্রীলঙ্কান পেসার মাথিশা পাথিরানা। বাংলাদেশের বিপক্ষে ২য় টি টোয়েন্টি খেলার সময় চোটে পড়ে আপাতত আইপিএল খেলা হচ্ছে না তার। তবে কি ডেথ ওভারের জন্য মুস্তাফিজের খেলা নিশ্চিত? না, ততটাও না। কারণ চেন্নাইয়ের আরও তিন পেসার আছে যারা মোটামুটি ব্যাটও চালাতে পারে। তুষার দেশপান্ডে, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর। ওদিকে স্পিনার হিসেবে জায়গা পেতে পারেন থিকসানা নয়তো মিচেল সান্টনার। এই চার বোলার এবং অলরাউন্ডার হিসেবে বোলিংয়ের বাকি ওভার করবেন ড্যারিল মিচেল। তাই বলা যায়, সম্ভাবনা থাকলেও নিশ্চিত না ফিজের চেন্নাই অভিষেক।