Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র নতুন কমিটি গঠিত

কোরিয়ার একক কমিউনিটি সংগঠন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া’র নতুন কমিটি গঠিত হয়েছে। গতকাল সিউলের কোরিয়া একচেঞ্জ ব্যাংকের হেড অফিসের মিলনায়তনে গঠনতন্ত্র অনুযায়ী ৫১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি গঠিত হয়। ব্যবসায়ী, নাগরিকত্ব, প্রফেশনাল, ছাত্র এবং ইপিএস কর্মীদের সমন্বয়ে ৪০ সদস্যের কমিটি গঠিত হওয়ার পর নির্বাহী কমিটির পরামর্শের ভিত্তিতে ১১জনকে আঞ্চলিক কোটায় মনোনীত করা হয়।

নির্বাহী কমিটি্র সদস্যদের সরাসরি ভোটে দুই বছরের জন্য হাবিল উদ্দিন সভাপতি এবং সরওয়ার কামাল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্বাচন প্রক্রিয়া পরিচালনা করে সদ্য বিদায়ী সভাপতি আবুবকর সিদ্দিক রানা, সাধারণ সম্পাদক এম এন ইসলাম, এম জামান সজল এবং শিমুল হাসান এক্সেল।

chardike-ad

BCK 2015এর আগে সদ্য বিদায়ী সভাপতি আবুবকর সিদ্দিক রানার বিদায়ী বক্তব্যের মাধ্যমে বিসিকের প্রথম কমিটির বিলুপ্তি ঘোষণা করা হয়। সকল দল, মত, ধর্ম, পেশা নির্বিশেষে কোরিয়ায় বসবাসরত সকল বাংলাদেশীকে নিয়ে গঠিত এই সংগঠন পরিচালিত হয় সম্পূর্ণ অরাজনৈতিকভাবে।  নির্বাচনী অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কর্মজীবী, ব্যবসায়ী, ছাত্র, শিক্ষক, গবেষকসহ বিভিন্ন পেশার বাংলাদেশীরা।

এছাড়া ব্যবসায়ীদের মধ্যে থেকে নির্বাচিত হয়েছেন  আবুবকর সিদ্দিক রানা, এম এন ইসলাম, ছোটন আহমেদ, শিমুল হাসান এক্সেল,  এম জামান সজল, আসাদুজ্জামান জুয়েল, মিজানুর রহমান, ফাইজ আহমেদ মুসলি্‌ম এবং হারুন অর রশিদ।

নাগরিকত্ব কোটায় নির্বাচিত হয়েছেন  কাজী সাইফুল করিম সুইট, মনির হোসেন, সম্রাট আহমেদ রাজু, আবু মুসা দিপু, মুরাদ হোসেন আমির, মনিরুজ্জামান মিলন, হাসিবুর রহমান হাসিব, ইমন রহমান,  মেক্সিম চৌধুরী এবং মাসুদ লি।

প্রফেশনাল এবং ছাত্র কোটায় নির্বাচিত হয়েছেন চৌ  আরিফ, মোঃ আল আমিন, মোঃ আব্দুর রহিম, মোহাম্মদ জামাল উদ্দিন, গোলাম হাফিজ, সৌমিত্র কুন্ডু, রাকিবুজ্জামান রাজিব, ফেরদৌস আহমেদ এবং কামরুল হাসান।

ইপিএস কোটায় নির্বাচিত হয়েছেন-জুয়েল আহমেদ, ইব্রাহিম মাহাদি, ইজাজুল হক, জিয়াউল হক, মোহাম্মদ ইব্রাহিম, ফেরদৌস টিটু, আজমীর হোসেন, ইউসুফ হোসেন, নুর হোসেন এবং  রাফিজ  রনি।

আঞ্চলিক কোটায় মনোনীত হয়েছেন আব্দুল খালেক, ডঃ হুমায়ুন কবির,  ইমাম হোসেন লি, এ কে এম জামান সরকার, আব্দুল হান্নান রিন্টু রিংকু , মাঞ্জুর এলাহী,  কে এম আসাদুজ্জামান আসাদ,  বাদল , শাহীন,  বাকী এবং জুবলি জিয়া।

বিসিকে নির্বাহী কমিটি নির্বাচন'২০১৫
বিসিকে নির্বাহী কমিটি নির্বাচন’২০১৫

উল্লেখ্য, কোরিয়ায় প্রবাসীদের একক একটি সংগঠন তৈরীর লক্ষ্যে ২০১৩ সালের ১ সেপ্টেম্বর একটি সমন্বয় কমিটি গঠিত হয়। সমন্বয় কমিটির অধীনে ২০১৪সালের ৯ ফেব্রুয়ারী নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে  বিসিকের যাত্রা শুরু হয়। গত ৭ ডিসেম্বর বিসিকে প্রথম বাংলাদেশী কমিউনিটি সংগঠন হিসেবে সরকারীভাবে রেজিস্ট্রেশন লাভ করে।