Search
Close this search box.
Search
Close this search box.

বিয়ের পরদিন বাবা হওয়া সেই কিশোরের বিরুদ্ধে ধর্ষণ মামলা

bagerhatবাগেরহাটের মোরেলগঞ্জে ১২ বছর বয়সী শিশুর সঙ্গে ৯ মাসের অন্তঃসত্ত্বা তরুণীর বিয়ে ও একদিন পরে সন্তান প্রসবের ঘটনাটি শেষ পর্যন্ত মামলায় গড়িয়েছে। রোববার দুপুর ১টার দিকে হাসিবের স্ত্রী সোনিয়া আক্তারের বাবা আসলাম মাল বাদি হয়ে থানায় মামলাটি দায়ের করেন। এই মামলায় উমাজুড়ি গ্রামের আব্দুল হালিম মালের ছেলে ৫ম শ্রেণির ছাত্র হাসিব মালকে একমাত্র আসামি করা হয়।

এর আগে নিশানবাড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু গত বৃহস্পতিবার রাতে কাজি ডেকে সোনিয়া ও হাসিবের বিয়ে পড়ান। এর একদিন পরে শুক্রবার রাতে একটি কন্যা সন্তান প্রসব করেন সোনিয়া।

chardike-ad

স্থানীয় সূত্রে জানা যায়, ৯ মাস পূর্বে হাসিবের সঙ্গে অবৈধ মেলামেশায় অন্তঃসত্ত্বা হয়ে পড়েন সোনিয়া। যার সামাজিক সমাধান করা হয় ওই দুজনের বিয়ে পড়িয়ে। চেয়ারম্যানের নির্দেশে কাজী মো. আলতাফ হোসেন ৫০ হাজার টাকা দেনমোহর ধার্যে করে তাদের বিয়ে পড়ান। বিয়ের একদিন পর সন্তান প্রসবের ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে।


বিয়ের একদিন পরই বাবা হলেন ৫ম শ্রেণির ছাত্র!


এর মধ্যে বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস ও জেলা পুলিশ সুপার পঙ্কজ কুমার রায় বিষয়টি তদন্তের নির্দেশ দেন মোরেলগঞ্জ ইউএনও ও ওসিকে। শনিবার বিকেলে তারা ঘটনার তদন্ত করে মামলা দায়েরের পরামর্শ দেন মেয়েপক্ষকে।

পরে থানায় মামলা দায়ের হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন হাসিবের বাবা হালিম মাল। তিনি বলেন, আমার ছেলেকে আইনের আশ্রয়ে দোষী সাব্যস্ত করতে পারলে আমরা সবকিছু মেনে নেব। এদিকে থানায় মামলা দায়ের হচ্ছে এমন খবর শুনে বেলা ১১টা থেকে নিখোঁজ রয়েছে হাসিব মাল।

এ বিষয়ে জানতে চাইলে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল আলম বলেন, শিশুর সঙ্গে অন্তঃসত্ত্বা তরুণীর বিয়ে ও একদিন পরে সন্তান প্রসবের ঘটনায় থানায় মামলা হয়েছে। সংশ্লিষ্টদের ডিএনএ টেস্ট করানো হবে। হাসিবকে গ্রেফতারের চেষ্টা চলছে। আপাতত তাকে কিশোর অপরাধী হিসেবে বিবেচনা করা হবে বলেও জানান ওসি।