Search
Close this search box.
Search
Close this search box.

১০০ কোটির সম্পত্তি ছেড়ে সন্ন্যাস জীবনের পথে

indian-coupleসুমিত রাঠৌর ও অনামিকা। দু’জনের বয়স যথাক্রমে ৩৫ ও ৩৪। বছর চারেক হলো বিয়ে হয়েছে তাদের, ঘরে রয়েছে ৩ বছরের ফুটফুটে শিশু এক, ১০০ কোটি টাকার সম্পত্তি। তবে সব ছেড়ে দিয়ে এখন সন্ন্যাস জীবন বেছে নিচ্ছেন ভারতের মধ্যপ্রদেশের এই জৈন দম্পতি। গোটা সম্প্রদায়ই এতে বিস্মিত।

আসছে ২৩ সেপ্টেম্বর প্রথমবারের মতো দীক্ষা নেয়া শুরু করবেন তারা। সন্ন্যাসী হওয়ার এটাই প্রথম ধাপ। দু’জনের পরিবারই তাদের বোঝানোর চেষ্টা করেছেন, তবে কোনও লাভ হয়নি তাতে। শেষ পর্যন্ত ৩ বছরের নাতনির সমস্ত দায়িত্ব নিতে প্রস্তুত হয়েছেন অনামিকার বাবা অশোক চান্ডালিয়া; যিনি এক সময়ে বিজেপির জেলা সভাপতি ছিলেন।

chardike-ad

এরআগে চলতি বছরের জুনে ১৭ বছরের এক কিশোর সন্ন্যাসী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিল। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ৯৯.৯ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণও হয়েছিল ওই কিশোর।

অনামিকা নিজেও অষ্টম শ্রেণির বোর্ড পরীক্ষায় গোল্ড মেডেলিস্ট। পরে রাজস্থানের মোদি ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে পাস করে হিন্দুস্তান জিঙ্কে কাজ শুরু করেন। অন্য দিকে সুমিত লন্ডন থেকে এক্সপোর্ট-ইমপোর্ট ম্যানেজমেন্টে ডিপ্লোমা করেছেন। সেখানে দু’বছর থাকার পর পারিবারিক ব্যবসা সামলাতে দেশে ফিরে আসেন।