Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানকে ভারতীয় সেনাপ্রধানের হুঁশিয়ারি

যেকোনও উস্কানিমূলক আচরণের সমুচিত জবাব দেয়া হবে বলে শুক্রবার পাকিস্তানকে হুঁশিয়ার করেছেন ভারতের নতুন সেনাপ্রধান জেনারেল দলবীর সিং সুহাগ। দায়িত্ব গ্রহণের পর প্রথম দিনেই পাকিস্তানকে সতর্ক করলেন তিনি। গত বছর ভারতীয় সেনার শিরশ্ছেদের মত ঘটনার জবাব অত্যন্ত তীব্রভাবে ও দ্রুত দেয়া হবে উল্লেখ করে পাকিস্তানকে সতর্ক করেন দলবীর।

dalbir_32564শুক্রবার টাইমস অব ইনডিয়ায় এ সংক্রান্ত এক প্রতিবেদন প্রকাশ করা হয়। সেনাপ্রধান হিসেবে স্বাগত জানাতে দলবীর সিংকে গার্ড অব অনার দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, ‘ভারতীয় সেনার শিরশ্ছেদের মত কোনও ঘটনা যদি ভবিষ্যতে ঘটে আপনাদের বলে রাখছি, এর সমুচিত জবাব দেয়া হবে। তীব্র ও তাৎক্ষণিকভাবেই এর জবাব দেয়া হবে।’

chardike-ad

পাকিস্তানের এ ধরনের কর্মকাণ্ডের জবাবে ভারত কী ধরনের প্রতিক্রিয়া দেখাবে-প্রশ্ন করা হলে এ জবাব দেন দলবীর।

২০১৩ সালের ৮ জানুয়ারি কাশ্মীর সীমান্তের নিয়ন্ত্রণ রেখা বরাবর (লাইন অব কন্ট্রোল) ভারতীয় সেনা ল্যান্সনায়েক হেমরাজ সিংয়ের শিরশ্ছেদ করে পাকিস্তানের সেনাবাহিনী। বর্ডার এরিয়া টিমের (বিএটি) আওতাধীন পাকিস্তানের বিশেষ বাহিনী হেমরাজ সিং নামে ওই ভারতীয় সেনার শিরশ্ছেদ করে বলে ধারণা করা হয়।২০১৩ সালের আগস্টেই ভারতের আরও পাঁচ সেনাকে হত্যা করে পাকিস্তানের বিশেষ বাহিনী।