Search
Close this search box.
Search
Close this search box.

পিকে’র বিরুদ্ধে মামলা

PK

২০১৫ সালের শুরুটা বোধ হয় তেমন ভালো কাটলও না ‘পিকে’ সিনেমাটির পরিচালক, প্রযোজক ও অভিনেতাদের। গত ১৯ ডিসেম্বর ছবিটি মুক্তির পর থেকেই একের পর এক বিতর্ক ডানা বাঁধছে ‘পিকে’ নিয়ে।

chardike-ad

হিন্দু দেব-বেদীকে নানান ভাবে ব্যঙ্গ করা হয়েছে ছবিটিতে। এই অভিযোগে প্রতিবাদে মুখর হয়ে উঠে বিভিন্ন কট্টর হিন্দুবাদী সংগঠনগুলি। বিভিন্ন জায়গায় পুড়িয়ে দেওয়া হয় ‘পিকে’র পোস্টারও। এমনকি দাবি করা হয় ছবিটির সম্প্রচার বন্ধেরও।

কিন্তু এত সব কান্ড ঘটা সত্ত্বেও মুক্তির দু’সপ্তাহের মধ্যে দেশ থেকে ‘পিকে’র কালেকশন মোট ২৬৪.৫০ কোটি টাকা৷ ‘পিকে’র বাজেট ছিল ৮৫ কোটি টাকা।

দেশের বাজারেই ছবির এরকম সাফল্যে তাই অনেক বিতর্কের মধ্যেও হাসি ফুটেছে প্রযোজকের মুখে। দেশের বাইরেও ‘পিকে’র ব্যবসা দারুণ৷ সারা বিশ্বে মুক্তির নিরিখে এই মুহূর্তে পিকের কালেকশন মোট ৪৮২ কোটি টাকা৷ পিকে’র সামনে তাই ৫০০ কোটির মাইলস্টো।

আমিরের ‘পিকে’ যখন বক্স অফিসে একের পর এক রেকর্ড ভেঙে দিচ্ছে, ঠিক তখনই রাজস্থানে, বাজাজ নগর থানায় পিকের পরিচালক, প্রযোজক ও অভিনেতার বিরুদ্ধে মামলা দায়ের করলেন বসন্ত গেহলট নামের এক ব্যক্তি। জানা গেছে, এফআইআর-এ প্রযোজক, পরিচালক ও অভিনেতার নাম উল্লেখ করা না থাকলেও, তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫এ ও ১৫৩এ ধারায় মামলা দায়ের করা হয়েছে।