Search
Close this search box.
Search
Close this search box.

ইউরোপের ম্যাগাজিনের প্রচ্ছদে বাংলাদেশি যুবক

Mack-Uriইউরোপ থেকে প্রকাশিত বিশ্বের শীর্ষস্থানীয় মার্শাল আর্ট বিষয়ক ম্যাগাজিন ‘মার্শাল আর্টস ইলাস্ট্রেটেডের’ প্রচ্ছদে স্থান পেলেন বাংলাদেশি গ্র্যান্ড মাস্টার ড. ম্যাক ইউরি বজ্রমুণী। ডিসকভারি চ্যানেলের জরিপে গ্রহের সেরা ৫ শক্তিধরের তালিকায় রয়েছেন তিনি। মনোদৈহিক প্রশিক্ষণ, ধ্যান ও আত্মরক্ষামূলক কলাকৌশলে একাধিক রেকর্ড রয়েছে তার।

মার্শাল আর্টের গুরুত্বপূর্ণ নানা বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে মার্শাল আর্টস ইলাস্ট্রেটেড। ২০১৫ সালের এপ্রিল সংখ্যার ম্যাগাজিনে প্রচ্ছদ প্রতিবেদনে প্রথমবারের মতো স্থান পেলেন কোনো বাংলাদেশি। এই প্রতিবেদনে দক্ষিণ এশিয়ার মার্শাল আর্টের ইতিহাস ও ঐতিহ্যের তথ্যের বিবরণ দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, যে কোনো মুহূর্তে সচেতন অবস্থা আলফা লেভেলে নিতে পারেন ম্যাক ইউরি বজ্রমুণী। এসময় তার শরীরের ৯৬ শতাংশ মাংসপেশী একসঙ্গে কাজ করে। এক লাথিতে একইসঙ্গে’ ৩টি বেসবল ব্যাট ভাঙতে পারেন এই গ্র্যান্ড মাস্টার।

chardike-ad

সুপার হিউম্যান রিসার্চ প্রজেক্টের ২০১৩ এর অধীনে এক গবেষণায় জানা গেছে, যে কোনো পরিস্থিতিতে মনোদৈহিক শক্তিকে জাগ্রত করার ক্ষেত্রে গ্রহের সর্বোচ্চ ক্ষমতাধারী ব্যক্তি ড. ইউরিকে বজ্রমুণী। এক্ষেত্রে গ্রহের অন্য কেউ এতটা কার্যকর হতে পারেন না।

যুক্তরাষ্ট্রের ওয়েনি ইউনিভার্সিটির গবেষক দলের সদস্যরা জানান, প্রতিটি বেসবল ব্যাট ভাঙতে ৭৪০ পাউন্ড শক্তির প্রয়োজন হয়। ড. ইউরি একইসঙ্গে এক লাথি দিয়ে ৩টি বেসবল ব্যাট ভাঙতে পারেন।

গ্র্যান্ড মাস্টার ড. ম্যাক ইউরি মার্শাল আর্টের ১০ ডিগ্রি ব্লাকবেল্টধারী ও ইন্টারন্যাশনাল ব্যুল্থান ফেডারেশনের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট। এছাড়া তিনি জাতিসংঘের স্থায়ী নিরাপত্তাবিষয়ক পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন।