cosmetics-ad

লন্ডনে গুণীজন সম্মাননা পেলেন ৭ বাংলাদেশি

lndon

যুক্তরাজ্যের লন্ডনে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে সাত প্রবাসী বাংলাদেশিকে সম্মাননা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) লন্ডনের অভিজাত ভেন্যু মেরিডিয়ান গ্র্যান্ড হলে ‘ব্রিটিশ বাংলাদেশি হুজহু’র প্রকাশনা এ অনুষ্ঠানের আয়োজন করে।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের ১২তম আসরে নিজ নিজ পেশায় অসাধারণ সাফল্যের স্বাক্ষর রেখে এগিয়ে চলছেন, এমন সাতজন বাংলাদেশিকে অ্যাওয়ার্ড দিয়ে সম্মানিত করেছে সংগঠনটি।

দীর্ঘ ১২ বছর ধরে এই প্রকাশনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশি কমিউনিটির সঙ্গে বৃটেনের মূলধারার সাথে সেতুবন্ধন তৈরি করেছে। এই প্রকাশনা তরুণ প্রজন্মদের মাঝে উৎসাহ ও অনুপ্রেরণা সঞ্চার করবে বলে জানান প্রধান অতিথি ব্রিটেনের সাবেক ওয়ার্ক অ্যান্ড পেনশনস সেক্রেটারি ইয়ান ডানকান স্মিথ।

বাংলা মিরর গ্রুপের এই প্রকাশনায় এবার সংযুক্ত হয়েছে ২৭০ জন বাংলাদেশির সাফল্যগাঁথার কথা। এবারের প্রকাশনায় সংযুক্ত হয়েছে নতুন নতুন প্রতিভার অবদানের কথা। নতুনত্ব সমৃদ্ধ করেছে এ প্রকাশনাকে। ব্রিটিশ-বাংলাদেশি তৃতীয় প্রজন্মকে যুক্ত করে হুজহু কলেবরে বৃদ্ধি পেয়েছে, আঙ্গিকেও শোভিত হয়েছে নতুনদের অবদানে।

londnব্রিটিশ বাংলাদেশি হুজহু-এর প্রধান সম্পাদক আব্দুল করিম গণি বলেন, ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটির প্রবীণ ও নবীনরা কমিউনিটিতে অনন্য ভূমিকা রেখে চলেছেন। এই প্রকাশনা থেকে সহজেই কমিউনিটির অবদানের বিষয়টি জানতে পারে সবাই।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন- প্রকাশনার নির্বাহী সম্পাদক সোহানা আহমেদ। উপস্থিত ছিলেন ব্রিটিশ রাজনীতিবিদ, ব্যবসায়ী, সাংবাদিকসহ কমিউনিটির নেতারা।

অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- রাজনীতি ও আইন সেক্টরে ব্যারিস্টার নাজির আহমেদ, প্রপার্টি ও কমিউনিটি সেক্টরে এম সায়াদ আলতাফ, মিডিয়া ও ব্যবসায় মাহী ফেরদাউস জলিল, কমিউনিটি ওয়ার্কে কামরুন নাহার খানম শোভা মতিন, ক্যাটারিং সেক্টর এম এ মুনিম, ব্যবসায় শেখ আলিউর রহমান, ব্যবসা ও কমিউনিটি সেক্টরে মুহিবুর রহমান মুহিব।

জমকালো এই আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি, কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট এ্যান মেইন, সাবেক ওয়ার্ক অ্যান্ড পেনশন শ্যাডো মিনিস্টার স্টিপেন টিমস, টাওয়ার হ্যামলেটস-এর নির্বাহী মেয়র জন বিগস, স্পিকার ভিক্টোরিয়া ওবাজি, রামসেগট-এর মেয়র রোশান আরা, ক্রয়ডন মেয়র হুমায়ন কবীর, মৌলভ্যালী ডিস্ট্রিক্ট চেয়ারম্যান জাহাঙ্গীর হক।

londnঅনুষ্ঠানে ব্যারিস্টার নাজির আহমেদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি ও মেরিডিয়ান গ্রান্ডের এমডি নিকিতা মুলচানদানী, এম সায়াদ আলতাফের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন ব্রিটেনের সাবেক ওয়ার্ক অ্যান্ড পেনশনস সেক্রেটারি ইয়ান ডানকান স্মিথ ও চ্যানেল এস চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, মাহী ফেরদাউস জলিলের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন কনজারভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রেসিডেন্ট এ্যান মেইন ও হুজহু-এর প্রতিষ্ঠাতা আব্দুল করিম গণি, কামরুন নাহার খানম শোভা মতিন এর হাতে অ্যাওয়ার্ড তুলে দেন টাওয়ার হ্যামলেটস এর নির্বাহী মেয়র জন বিগস ও প্রবাসী পল্লী গ্রুপের ভাইস চেয়ারম্যান এমদাদ আহমেদ।

এ ছাড়া এম এ মুনিমের হাতে অ্যাওয়ার্ড তুলে কনজারভেটিভ পার্টির ডেপুটি চেয়ারম্যান পল স্ক্যালি, রামসেগট এর মেয়র রোশান আরা ও প্রাইম এস্টেট এজেন্টের ব্যবস্থাপনা পরিচালক কাজী আরিফ; শেখ আলিউর রহমানের হাতে টাওয়ার হ্যামলেটস স্পিকার ভিক্টোরিয়া ওবাজি, জেএমজি কার্গোর ব্যবস্থাপনা পরিচালক মনির আহমেদ ও খান অ্যাসোসিয়েটস-এর ব্যবস্থাপনা পরিচালক শামস উদ্দিন খান, মুহিবুর রহমান মুহিবের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন সাবেক ওয়ার্ক অ্যান্ড পেনশন শ্যাডো মিনিস্টার স্টিপেন টিমস, সেন্ট মার্টিন সলিসিটরস এর ব্যারিস্টার লুৎফুর রহমান ও ড্রিম স্পাসের আব্দুল কুদ্দুস।

londnঅনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে বর্ণাঢ্য আয়োজনের সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন বিলেতের শিল্পী লাবণী বড়ুয়া ও শামস তামান্না। মেরিডিয়ান গ্র্যান্ড ও প্রবাসী পল্লী গ্রুপের সহযোগিতায় আয়োজিত এবারের আসরের সঞ্চালনা করেন জনপ্রিয় উপস্থাপিকা নাদিয়া আলি ও রনি মির্জা।

এবারের ব্রিটিশ বাংলাদেশি হুজহু অ্যাওয়ার্ডপ্রাপ্তরা তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, হুজহুর অ্যাওয়ার্ড প্রাপ্তি সত্যিই সম্মানের ও গর্বের। এটি আমাদের কাজের স্বীকৃতি। যাত্রালগ্ন থেকে ব্রিটিশ-বাংলাদেশি হুজহু কমিউনিটির গুণিজনদের উল্লেখযোগ্য অবদানের কথা লিপিবদ্ধ করে তাদের স্মরণীয় করে রাখছেন।