cosmetics-ad

লেবাননে হৃদরোগে বাংলাদেশির মৃত্যু

lebanon-monir

লেবাননে হৃদরোগে আক্রান্ত হয়ে মনির আহমেদ (৬০) নামে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। শুক্রবার মধ্যরাত দেশটি জুনি জেলার আল রাবিয়ার চারহাল হাসপাতালে এই রেমিট্যান্স যোদ্ধার মৃত্যু হয়। বর্তমানে মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে।

জানা গেছে, মনির আহমেদ ১৯৮৩ সালে লেবানন আসেন। প্রথমে তিনি বৈধভাবে একটি ক্লিনিং কোম্পানিতে দীর্ঘদিন কাজ করলেও পরে অবৈধ হয়ে যান। এরপর তিনি আল রাবিয়া শহরের একটি বাড়িতে কেয়ারটেকারের কাজে যোগ দেন। ৯ এপ্রিল রাতে তিনি বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করলে কোভিড ১৯ এর ভয়ে চিকিৎসকের কাছে না গিয়ে নিজ রুমেই অবস্থান করেন।

পরে হৃদরোগে আক্রান্ত হলে বাড়ির মালিক অ্যাম্বুলেন্সে করে তাকে স্থানীয় চারহাল হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসার কয়েকঘণ্টা পর শুক্রবার মধ্যরাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কর্তব্যরত চিকিৎসকরা জানায়, হৃদরোগে তার মৃত্যু হয়েছে।

তার মৃতুতে পরিবারসহ সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। সহকর্মীরা বৈরুত দূতাবাসকে অনুরোধ জানিয়েছে, যেন তার মরদেহ অতি দ্রুত বাংলাদেশে পরিবারের কাছে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।

মৃতের দেশের বাড়ি কুমিল্লার লাঙ্গলকোট উপজেলার ছোট সাঙ্গিসশ্বর গ্রামে। বাবার নাম আলী হোসেন। পরিবারে তার সহধর্মিনীসহ ৪ কন্যা সন্তান রয়েছে। লেবাননে এক সপ্তাহে তিনজন বাংলাদেশি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।