cosmetics-ad

জর্ডানেও রমজানের তারাবিহ নিষিদ্ধ

jordan

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে এবার জর্ডানের আওকাফ ও ইসলামিক মন্ত্রণালয় মসজিদে তারাবিহ নামাজ নিষিদ্ধ করেছে। জর্ডানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পেট্রা’র বরাতে আরব বিশ্বের একাধিক গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

জর্ডানের আওকাফ ও ইসলামিক মন্ত্রী মোহাম্মাদ খালাইলাহ মঙ্গলবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা পেট্রা’কে বলেন, ‘আমরা ঘরে বসে নামাজ পড়ছি। রমজানেও সাবধানতা অবলম্বনে ঘরে বসে তারাবিহ নামাজ পড়বো। দেশের কোনো মসজিদে তারাবিহ আদায়ে অনুমতি দেবে না সরকার। যেহেতু আমরাসহ পুরো বিশ্ব মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত।

মন্ত্রী আরও বলেন, ‘যদিও রমজানে মসজিদে তারাবিহ বন্ধের বিষয়টি আমাদের কাছে অনেক বেদনাদায়ক। দেশ ও জাতির নিরাপত্তা ও কল্যাণের স্বার্থে করোনা মোকাবেলায় আমাদের এ সিদ্ধান্তি নিতে হয়েছে। ইসলামি শরিয়তে এটি আত্ম-সংরক্ষণের শামিল।

এদিকে আগামী ১৭ এপ্রিল থেকে দেশটিতে ৪৮ ঘণ্টার জন্য কারফিউ চলবে বলে জানিয়েছেন মিডিয়া বিষয়কমন্ত্রী আমজাদ আদায়েল। এ সময়ে দেশটির সরকারি-বেসরকারি পেশাদার চিকিৎসক, মহামারি সংক্রান্ত পরিদর্শক, কর্মকর্তা-কর্মচারীরা কারফিউর আওতমুক্ত থাকবে।

উল্লেখ্য, জর্ডানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৯৭ জন। ২৩৫ জন সুস্থ হলেও মারা গেছে ৭ জন। আর বিশ্বব্যাপী করোনায় ২০ লাখ ২৩ হাজার ৬৪৭ জন আক্রান্ত। মারা গেছে ১ লাখ ২৮ হাজার ৮৯২জন। সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪ লাখ ৯২ হাজার ৩৬৬জন।

সূত্র : আরব নিউজ, মিডলইস্টমনিটর ।