cosmetics-ad

ইতালিতে করোনা উপসর্গ নিয়ে বাংলাদেশির মৃত্যু

italy-shahjahan

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ইতালিতে মির্জা শাহজাহান (২৩) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। দীর্ঘদিন অসুস্থ থাকার পর চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৬ এপ্রিল) স্থানীয় সময় আনুমানিক ভোর ৪টার দিকে তার মৃত্যু হয়। শাহজাহানের অকাল মৃত্যুতে প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তার এক রুমমেট জানান, গত ২২ ফ্রেব্রুয়ারি থেকে তার খুব কাশি শুরু হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফেরেন তিনি। পরে মার্চ মাসের শেষ সপ্তাহে আবারও মারাত্মক অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ক্রেমনার একটি হাসপাতালে বৃহস্পতিবার তিনি মারা যান।

ওই রুমমেট আরও জানান, তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়ে অনেকদিন হাসপাতালে ভর্তি ছিলেন। গত সপ্তাহে রিলিজ পেয়ে এখন হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন। মির্জা শাহজাহানের গ্রামের বাড়ি সিলেট জেলার বালাগঞ্জ থানায়।

এ ব্যাপারে মিলানের বাংলাদেশ কনস্যুলেট অফিসের এক কর্মকর্তার সঙ্গে ফোনে কথা হলে তিনি জানান, মির্জা শাহজাহান কোন রোগে আক্রান্ত হয়ে মারা গেছে তা এখনও জানা যায়নি। তবে কিছু মাধ্যমে জানতে পারি তার অনেক শ্বাসকষ্ট ছিল।

অন্যদিকে তার এক চাচা মানতোভা থেকে জানান, সে করোনায় আক্রান্ত ছিল কিনা এ জন্য ডাক্তারি রিপোর্ট না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তারপর নিশ্চিত হওয়া হওয়া যাবে। তিনি আরও জানান, শাহজাহানকে ইতালিতে ধর্মীয় রীতি অনুসারে কবর দেয়ার জন্য আত্মীয়-স্বজনদের সঙ্গে আলোচনা করা হচ্ছে।

মিলান কনস্যুলেট অফিসের সূত্র মতে, শাহজাহান ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত রোম ও লম্বারদিয়া বিভাগে মোট সাত বাংলাদেশি মারা গেছেন।