Search
Close this search box.
Search
Close this search box.

সাতদিনে ৭১ লাখ টাকা অনুদান এল আজহারীর তহবিলে

azhari-tohbilকরোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে আসন্ন রমজান উপলক্ষে একটি তহবিল গঠন করেছিলেন আলোচিত ধর্মীয় বক্তা মিজানুর রহমান আজহারী। তার সেই তহবিলে সাতদিনে জমা হয়েছে ৭১ লাখ ২৫ হাজার ৮৮১ টাকা। রোববার (১৯ এপ্রিল) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছেন মিজানুর রহমান আজহারী।

chardike-ad

তিনি লিখেছেন, ‘রমজান ফুড প্যাক’-এর তহবিল সংগ্রহের জন্য আমরা সাত দিনের সময়সীমা বেঁধে দিয়েছিলাম। এই সাত দিনে তহবিলে (দুটি ব্যাংক অ্যাকাউন্ট ও দুটি বিকাশ) সর্বমোট ৭১ লাখ ২৫ হাজার ৮৮১ টাকা অনুদান এসেছে।

‘প্রাপ্ত অনুদানের মাধ্যমে সবার সার্বিক সহযোগিতায় বাংলাদেশের আট বিভাগের সর্বমোট ৩৫ জেলায় প্রায় সাড়ে পাঁচ হাজার দরিদ্র পরিবারের হাতে আমরা ‘রমজান ফুড প্যাক’ পৌঁছে দিচ্ছি। বেশিরভাগ জেলাতেই বিতরণ কার্যক্রম শেষ। যে কয়টি জেলা এখনও বাকি আছে সেগুলোও রমজানের আগেই সম্পন্ন হবে ইনশাআল্লাহ। এই মানবিক উদ্যোগটি বাস্তবায়ন করতে পারায় আমরা মহান আল্লাহতায়ালার সুমহান দরবারে মস্তকাবনত চিত্তে শুকরিয়া জ্ঞাপন করছি।’

আজহারী আরও বলেন, ‘সারাবিশ্ব একই সঙ্গে লকডাউন থাকার কারণে দেশে-বিদেশে অনেক জায়গায় ব্যাংক ও বিকাশ বন্ধ থাকায় অনেকেই অনুদান পাঠানোর ইচ্ছা থাকা সত্ত্বেও পাঠাতে পারেননি বলে জানিয়েছেন। পাশাপাশি মাত্র দুটি বিকাশ নম্বর হওয়ায় বারবার সেগুলো লিমিট ক্রস করায় অনেক অনুদান গ্রহণ করা সম্ভব হয়নি। গত সাত দিন ধরে টানা ২৪ ঘণ্টা এই নম্বর দুটোতে অনবরত ফোন আসায় সব ফোন রিসিভ করাও সম্ভব হয়নি। এজন্য আমরা দুঃখ প্রকাশ করছি। তবে আমাদের আন্তরিকতায় কোনো ঘাটতি ছিল না। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করেছি।’

রমজান ফুড প্যাকের ভেতরে যে খ্যাদ্যসামগ্রী দেয়া হয়েছে তা হলো- চাল ৫ কেজি, ডাল ২ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, তেল ২ কেজি, ছোলা ১ কেজি, চিনি ১ কেজি, লবণ ১ কেজি, মুড়ি ৫০০ গ্রাম, খেজুর ৫০০ গ্রাম ও ডেটল সাবান ২টি।

পোস্টের নিচে বিভিন্ন জেলায় ‘রমজান ফুড প্যাক’ বিতরণের কিছু খণ্ডচিত্র আপলোড করেছেন মাওলানা আজহারী। তবে সেখানে ফুড প্যাক প্রাপ্ত কারো চেহারা দেখানো হয়নি। একই সঙ্গে, যারা এই সহযোগিতায় এগিয়ে এসেছেন তাদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

পোস্টের শেষে আজহারী লিখেছেন, ‘ইওর সাপোর্ট ইজ আওয়ার ড্রাইভ। টুগেদার, উই ওভারকাম অল ক্রাইসিস ইনশাআল্লাহ।’ অর্থাৎ, আপনাদের সমর্থনই আমাদের চালিকাশক্তি। আল্লাহ চাইলে আমরা একসঙ্গে সব সংকট মোকাবিলা করতে পারব। বর্তমানে মালয়েশিয়ায় অবস্থান করছেন মিজানুর রহমান আজহারী।

https://www.facebook.com/mizanurrahmanazhariofficial/posts/2870754573032635