Search
Close this search box.
Search
Close this search box.

কুয়েত থেকে ফিরলেন ৩১৩ বাংলাদেশি

kuwait-airকুয়েত থেকে দুটি ফ্লাইটে ৩১৩ জন বাংলাদেশি শ্রমিক দেশে ফিরেছেন। মঙ্গলবার (১২ মে) রাতে পৃথক দুইটি বিশেষ (চার্টার্ড) ফ্লাইটে তারা দেশে পৌঁছান। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

বিমানবন্দর থেকে জানানো হয়, কুয়েত এয়ারলাইন্সের প্রথম ফ্লাইটটি রাত ৮টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এতে ১৮৫ জন শ্রমিক ছিলেন। জাজিরা এয়ারওয়েজের দ্বিতীয় ফ্লাইট রাত ৯টায় ঢাকায় অবতরণ করে। এতে ছিলেন ১২৮ জন শ্রমিক। উভয় ফ্লাইটের যাত্রীরাই সে দেশে নির্বাসিত শ্রমিক ছিলেন। তারা অবৈধভাবে কুয়েতে অবস্থান করছিলেন। সম্প্রতি কুয়েত সরকার ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় তারা দেশে ফেরেন। সব শ্রমিকই স্বাস্থ্য সনদ নিয়ে ফিরেছেন। স্ক্রিনিং শেষে তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অবৈধ অভিবাসীদের কুয়েত ছাড়ার জন্য সময়সীমা নির্ধারণ করে সাধারণ ক্ষমা ঘোষণা করে দেশটির সরকার। প্রায় সাড়ে ৪ হাজার অবৈধ অভিবাসী বাংলাদেশি সাধারণ ক্ষমার জন্য আবেদন করেছেন। রাজধানী কুয়েত সিটির বাইরে চারটি ক্যাম্পে তাদের রাখা হয়েছে।

ক্যাম্পগুলো হলো- আবদালিয়া, সেবদি, মাঙ্গাফ ও কসর। ক্যাম্পে বসবাসকারী কর্মীরা অভিযোগ করেছেন, বিভিন্ন ক্যাম্পে তারা মানবেতর জীবনযাপন করছেন।