Search
Close this search box.
Search
Close this search box.

biman-crashপাকিস্তানের করাচিতে জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (২২ মে) পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) বিমানটি লাহোর থেকে শতাধিক যাত্রী ও ক্রু নিয়ে রওনা হয়েছিল।

পাকিস্তানের বিমান চলাচল কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটিতে ৯৯ জন যাত্রী এবং আটজন ক্রু ছিলেন। একটি আবাসিক এলাকায় বিমানটি ভেঙে পড়েছে। পাকিস্তান বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র আবদুল সাত্তার খোখার বলেছেন, ‘বিমানটিতে ঠিক কতজন যাত্রী ছিল তা নিশ্চিত করার চেষ্টা করছি। প্রাথমিকভাবে জানা গেছে, বিমানে ৯৯ জন যাত্রী এবং আটজন ক্রু ছিলেন।’

chardike-ad

pia-airপিআইএ’র মুখপাত্র আবদুল সাত্তার ৮৩০৩ নম্বর এ ফ্লাইট বিধ্বস্ত হওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। তবে কী কারণে এ দুর্ঘটনা ঘটলো এবং এতে কেমন ক্ষয়ক্ষতি হয়েছে, তা তৎক্ষণাৎ জানা যায়নি।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়, বেসামরিক প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নেমেছে সেনাবাহিনীর কুইক রিঅ্যাকশন ফোর্স ও সিন্ধ পাকিস্তান রেঞ্জার্স।

সিন্ধ প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া কোঅর্ডিনেটর মীরন ইউসুফ জানান, প্লেন দুর্ঘটনার পর করাচির সব প্রধান হাসপাতালে জরুরি পরিস্থিতি জারি করা হয়েছে, যেন উদ্ধারকৃতদের তৎক্ষণাৎ ভর্তি করে সেবা দেয়া হয়।

সূত্র : ডন ও বিবিসি অনলাইন