Search
Close this search box.
Search
Close this search box.

মালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রির দায়ে ২ বাংলাদেশি গ্রেফতার

malaysia-coronaমালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রির দায়ে দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৫ জুন) গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী কুয়ালালামপুরের জালান আলোর দুটি দোকানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

chardike-ad

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ২২ (ডি), দণ্ডবিধির ৪৬৮ ও ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ৬ (১) (সি) এর অধীনে তদন্ত চলছে।

কুয়ালালামপুরের পুলিশ প্রধান দাতুক মাজলান লাজিম সাংবাদিকদের জানান, গত দুই সপ্তাহ ধরে সিন্ডিকেটের মাধ্যমে বিদেশি অভিবাসীদের কাছে ৫০ রিঙ্গিতের বিনিময়ে করোনাভাইরাসের নেগেটিভ রিপোর্ট (জাল সনদ) বিক্রি করে আসছে এই সিন্ডিকেট গ্রুপ।

malaysia-coronaতিনি বলেন, এ গ্রুপের সদস্যরা ১২ হাজার টাকায় দোকান ভাড়া নিয়ে ও স্থানীয় দুইজন নাগরিককে চাকরি দিয়ে কাউন্টারে রেখে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছেন। অভিযানে একটি জাল কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, লেটারহেড এবং এক হাজার ৩৩১ মালয় রিঙ্গিত (২৬ হাজার ৫০০ টাকা) উদ্ধার করে পুলিশ। এছাড়া দুটি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দুটি ল্যামিনেটর মেশিন এবং কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দুটি শিট উদ্ধার করা হয়েছে।

পুলিশ প্রধান বলেন,কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের রিপোর্ট নকল করার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।